দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

হারার ভয়ে সবার বাড়িতে এজেন্সি পাঠাচ্ছে, আমতায় বিজেপিকে তোপ মমতার

April 4, 2021 | 3 min read

আজ তৃতীয় দফার নির্বাচনের আগে প্রচারের শেষ দিন। আর আজই হাওড়া, হুগলী এবং দক্ষিণ ২৪ পরগনায় প্রচারের ঝড় তুলবেন মমতা বন্দ্যোপাধ্যায়। খানাকুল, পুড়শুড়া, আমতা, বারুইপুর এবং সোনারপুরে জনসভা তৃণমূলনেত্রীর।

লাইভ আপডেট

১ঃ৪৫ঃ দিল্লি আগে সামলা, তারপরে ভাবিস বাংলা। বাংলা এক থাকবে। মোরা এক বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান। ভোট হয়ে গেলে বাংলা অমিত শাহদের খেলা দেখাব। 

১ঃ৪৩ঃ সব পুলিশ খারাপ না। একদলকে ওরা শিখিয়ে পাঠিয়েছে। সাংবাদিকদের এয়ারপোর্টে জিজ্ঞেস করছে দিদির না দাদার সাপোর্টার? পুলিশের এসব জিজ্ঞেস করার কথা! আমরা রাজ্যের পুলিশদের তো এসব কিছু শেখাই না। 

১ঃ৪২ঃ আমার একটা পা খারাপ। আমি মা বোনেদের পা দিয়ে হাটছি। আপনাদের ভয় পেলে চলবে না। ওরা ভয় দেখালেও ভয় পাবেন না। হাতা খুন্তি নিয়ে এগিয়ে যাবেন।

১ঃ৪১ঃ বিজেপিকে ভোট দেবেন না। তাহলে খাদ্য সাথী, স্বাস্থ্যসাথী, মা বোনেদের হাত খরচা থাকবে না।

১ঃ৪০ঃ সেদিন আমতায় ১৪ জনের হাত কেটে দিয়েছিল। কংগ্রেসের কেউ সাহায্য করেনি। আমার বই লেখার রয়্যালটির টাকায় আমি সবাইকে ২০ হাজার টাকা করে দিয়েছি।

১ঃ৩৯ঃ লোকাল লোকেরা সুকান্তকে চেয়েছিল তাই সুকান্তকে প্রার্থী করেছি। নির্মল মাঝি, পুলক, সুকান্ত, রাজা অনেক কাজ করেন। আপনারাই তৃণমূল কংগ্রেসের জন্মদাত্রী। আপনারা না থাকলে আমরা হারিয়ে যেতাম।

১ঃ৩৮ঃ যারা দুর্বল তাদের এজেন্ট করবেন না। আমার কন্যাশ্রীর মেয়েদের এজেন্ট করুন। গুন্ডাদের ভোট লুট করতে দেবেন না।

১ঃ৩৭ঃ পুলিশ ভোটের আগের দিন বাড়ি গিয়ে গিয়ে ভয় দেখাবে। আপনারা শঙ্খ ধ্বনি দেবেন। সবাই ভাববে পুলিশ পাড়ায় পাড়ায় রেড করতে এসেছে।

১ঃ৩৬ঃ নরেন্দ্র মোদী মিথ্যে কথা বলে, অমিত শাহ কুৎসা করে। হারার ভয়ে সবার বাড়িতে এজেন্সি পাঠাচ্ছে। তুমি যদি জিতবেই তাহলে রোজ অফিসার বদলাচ্ছ কেন? অসমের মতো বাংলায় ভোট লুট করতে দেবেন না।

১ঃ৩৫ঃ আমার দেওয়া বিনে পয়সার চাল ৯০০ টাকায় কিনতে হচ্ছে। আগামীতে এটা ২০০০ টাকা হবে। খাবেন কি? কেরোসিনের দাম বাড়িয়ে দিয়েছে।

১ঃ৩৩ঃ আমরা গুজরাটে বাংলা চালাতে দেব না। উত্তরপ্রদেশে মেয়েরা ধর্ষিতা হয়। আর বাংলায় মেয়েরা কন্যাশ্রী হয়। কোন ধর্ম অপর ধর্মকে অসম্মান করা শেখায় না। নজরুলের কথায় জাতের নামে বজ্জাতি সব জাত জালিয়াত খেলছে জুয়া।

১ঃ৩২ঃ খাদ্য, স্বাস্থ্য, পানীয় জল সব ফ্রি। আগামী ২ বছরের মধ্যে জল স্বপ্ন প্রকল্পে সব বাড়িতে আমরা পানীয় জল পৌঁছে দেব। বাংলাকে গুজরাটের গুন্ডা দিয়ে দখল করতে চায় বিজেপি।

১ঃ৩০ঃ স্টুডেন্ট ক্রেডিট কার্ডে খুব অল্প সুদে ছাত্রদের ১০ লক্ষ অবধি ঋণ দেব আমরা। সরকার গ্যারেন্টার হবে। বানতলা লেদার ইন্ডাস্ট্রি আর হাওড়ায় প্রায় ৮ লক্ষ কর্ম সংস্থান হবে।

১ঃ২৮ঃ আগামীদিনে সারা জীবন বিনে পয়সায় আপনাদের বাড়িতে বাড়িতে রেশন পৌঁছে দেব। মা বোনেদের হাতে আমি ৫০০- ১০০০ টাকা করে তুলে দেব। স্বনির্ভর গোষ্ঠীদের ২৫ হাজার কোটি টাকার ঋণ দেব।

১ঃ২৭ঃ সব বিধবাদের আমরা বিধবা ভাতা দেব। সবুজসাথীর সাইকেল সব পড়ুয়ারা পাবে। সব বারো ক্লাসের পড়ুয়ারা ট্যাবের ১০ হাজার টাকা করে দিয়েছি। শিক্ষাশ্রী, ঐক্যশ্রী সব পাবেন।

১ঃ২৫ঃ কৃষক বন্ধু প্রকল্প কেউ না পেয়ে থাকলে, দরখাস্ত নিয়ে দুয়ারে সরকারের ক্যাম্পে চলে যাবেন। তাতে কার্ড পেয়ে এক্সাবেন। কেউ মারা গেলে পরিবার ২ লক্ষ টাকা করে পাবে। বছরে ১০ হাজার টাকা করে পাবেন। কন্যাশ্রী, রূপশ্রী তে আমরা ছাত্রীদের ২৫ হাজার টাকা করে দিই।

১ঃ২২ঃ আমতা হাসপাতালে এখন সব সুবিধে আছে। উলুবেড়িয়ায় সুপার স্পেশালিটি হাসপাতাল, মেডিক্যাল কলেজ, এসএনসিও, আইসিসিইউ হয়েছে। যখন আমরা সরকারে আসি তখন হাসপাতালে বাচ্চা জন্মাতো ৬৫ শতাংশ। এখন তা ৯৯ শতাংশ। এতে বাচ্চা এবং মায়েরা চিকিৎসা পাবে।

১ঃ২০ঃ আমরা লোয়ার দামোদর বেসিন প্রজেক্ট করছি। তাতে খরচ হবে ২৭৬৭ কোটি টাকা। ছোট ছোট যেসব জায়গায় জল জমে সেখানে কালভার্ট, সেতু তৈরি করে উঁচু করে দেব। ৩০০০ কোটি টাকা খরচ হবে। এই প্রকল্প ইরিগেশন ডিপার্টমেন্ট করবে।

১ঃ১৭ঃ আপনাদের এখানে দীর্ঘদিনের ভাটুরা ফুলিয়ে ব্রিজের দাবি ছিল। এটার জন্যে ২২.৫৩ কোটি টাকা দেওয়া হয়েছে। খুব শিগগিরি কাজ শুরু হবে। বন্যার জন্যে আরামবাগ মাস্টার প্ল্যান তৈরি করেছি। ৫৪ কোটি টাকা খরচ হবে তাতে। বন্যা নিয়ন্ত্রন হবে।

১ঃ১৬ঃ আমি যেখানে দাঁড়াব জিতব। আমি একা জিতলে তো হবে না। ২০০- র ওপরে আসনে জিততে হবে। তাহলেই সরকার তৈরি হবে।

১ঃ১৫ঃ আমি প্রতিবছরই আমতায় আসি। এই জায়গাগুলো বন্যায় ডুবে যায়। তখন আমি আসি। বিভিন্ন কর্মীরা সরকারের টাকায় এই মানুষগুলোকে সাহায্য করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#‬ ‪‎Mamata Banerjee, #Trinamool Congress, #west bengal elections2021, #Amta

আরো দেখুন