দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

ফল বিলি করে নির্বাচনী বিধিভঙ্গ রাহুলের

April 5, 2021 | 2 min read

হাবড়ায়(Habra) প্রচারে বেরিয়ে নির্বাচনী বিধিভঙ্গ করার অভিযোগ উঠল রাহুল সিনহার(Rahul Sinha) বিরুদ্ধে। রবিবার সকালে মর্নিং ওয়াক ও চায়ে‑পে চর্চার কর্মসূচিতে গিয়ে রাহুলবাবু ফল বিলি করেন বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে হাবড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। শাসকদলের অভিযোগ, কোনও প্রার্থী এইভাবে প্রচারে গিয়ে কোনও কিছু বিলি করে ভোটারদের প্রভাবিত করতে পারেন না। দ্রুত নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হবে। তবে বিজেপি(BJP) প্রার্থী ফল বিলির কথা স্বীকার করলেও বিধিভঙ্গের অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তাঁর দাবি, সরকারি ভাবে আমি এখনও প্রার্থী হইনি।


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে মছলন্দপুর‑২ গ্রাম পঞ্চায়েতের শিমুলপুর উপনে এলাকার খেলার মাঠে যান রাহুলবাবু। সেখানে শরীরচর্চা করার পাশাপাশি চায়ে‑পে চর্চার কর্মসূচিতেও যোগ দেন। তিনি মাঠে আসা কম বয়সিদের আপেল বিলি করেন। এদিন সকালে মছলন্দপুরে প্রচার শেষ করে তিনি পৃথিবা গ্রাম পঞ্চায়েতের রাউতাড়া এলাকায় প্রচারে যান। বিকেলে হাবড়া পুরসভার হিজোলপুকুর সহ বিভিন্ন এলাকায় প্রচার সারেন। কিন্তু মছলন্দপুরের উপনে এলাকায় তাঁর ফল বিলি নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এই বিষয়ে হাবড়ার তৃণমূল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, বিজেপির পায়ের তলার মাটি সরে গিয়েছে। হাবড়া থেকে ওঁকে এবারও হেরে ফিরতে হবে। এই বাস্তব বুঝতে পেরে তিনি কমিশনের নিয়মকে অগ্রাহ্য করে মছলন্দপুরে ফল বিলি করেছেন। আসলে উনি কোথাও ফল, কোথাও টাকা বিলি করে মানুকে প্রভাবিত করতে চান। এসব করে হাবড়ায় কোনও লাভ হবে না। আমরা ওই অনুষ্ঠানের ছবি ও ফুটেজ জোগাড় করেছি। আমরা দ্রুত নির্বাচন কমিশনে ওঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করব।


এই বিষয়ে রাহুল সিনহা বলেন, আমি মছলন্দপুরের খেলার মাঠে প্রাতঃভ্রমণে গিয়ে সকলের সঙ্গে কথা বলেছি। ওই মাঠে প্রতিদিন অনুশীলন করা কম বয়সিদের সুস্বাস্থ্য কামনা করে আমি তাঁদের হাতে আপেল তুলে দিয়েছি। এর মধ্যে অন্যায়ের কিছু দেখছি না। তাছাড়া তৃণমূলের জানা উচিত, আমি এখনও সরকারি ভাবে প্রার্থী হইনি। কারণ, এখনও পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার ও স্ক্রুটিনি বাকি আছে। আসলে ওঁরা কোনও নিয়ম জানেন না। ওঁরা যেখানে খুশি অভিযোগ জানাতে পারেন। দলের ভরাডুবি হচ্ছে দেখে আতঙ্কিত তৃণমূল এইসব করছে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Rahul Sinha, #mcc

আরো দেখুন