দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

ভ্যানচালকের বাড়িতে শাহী ভোজ! খরচ জোগাচ্ছে কে?

April 9, 2021 | < 1 min read

রাজ্যে এসে সাধারণ গৃহস্থের বাড়িতে মধ্যাহ্ন ভোজকে অমিত শাহ প্রায় ভোট স্টান্টের জায়গায় নিয়ে গেছেন। গরীব দুস্থদের বাড়িতে গিয়ে গিয়ে তিনি মধ্যাহ্ন ভোজ সারেন। কিন্তু কখনো কী ভেবে দেখেছেন উনি যা খান, আর যেভাবে খান সেটা কী আদেও সেই মানুষটার জোগানো সম্ভব!

সম্প্রতি ডোমজুড়ে এক ভ্যান চালকের বাড়িতে মধ্যাহ্ন ভোজ করেন তিনি। খান ডিজাইন করা মাটির, থালা, বাটি, গ্লাসে। যা কিনতে খরচ করতে হয় বেশ খানিকটা গ্যাটের কড়ি। যেই সামর্থ ওই ভ্যান চালক শিশির বাবুর নেই। ওনার দৈনিক রোজগার ১৫০-২০০ টাকা। আর এই ধরনের মানুষগুলো কখনোই একবার ব্যবহার যোগ্য মাটির বাসনে খান না।

এবার আসা যাক গ্র্যান্ড মেনুতে। মেনুতে ছিল গ্রিন স্যালাড, রুটি, ঘি, বাদাম, কিসমিস দিয়ে লাল শাক ভাজা, সবজি দিয়ে মুগ ডাল, আলু ঢ্যাঁড়স ভাজা, এঁচোড়ের তরকারি, পটল পোস্ত, চাটনি, পাঁপড়, দই, মিষ্টি। যাতে ব্যক্তি পিছু খরচ হয় প্রায় ৭০০ টাকা। খেয়েছেন মোট ৭জন। এই পরিমান রাজসিক পঞ্চ ব্যঞ্জনের আয়োজন করা কী একজন ভ্যান চালকের পক্ষে সত্যিই সম্ভব! ভেবে দেখেছেন কখনো? তাহলে এই টাকা আসছে কোথা থেকে?

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী বার বার বলেন বিজেপির কেন্দ্রীয় নেতাদের মধ্যাহ্ন ভোজের খাবার আসে পাঁচ তারা হোটেল থেকে। এই বিশাল আয়োজন কী সেই দাবীকেই আরও জোড়ালো করছে না! প্রশ্ন অব্যহত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Amit shah, #Lunch, #Domjur, #van driver

আরো দেখুন