উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

গুলির বদলা ভোটবাক্সে: হিঙ্গলগঞ্জে হুঙ্কার মমতার

April 10, 2021 | 2 min read

বাংলায় চলছে চতুর্থ দফার নিবার্চন। কোচবিহার, আলিপুরদুয়ার, হুগলী, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় চলছে ভোটগ্রহণ। এরই মধ্যে পঞ্চম দফার প্রচারে বেরিয়ে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ উত্তর ২৪ পরগনায় মমতার জনসভা। হিঙ্গলগঞ্জ, বনগাঁ দক্ষিণ এবং বীজপুরে আজ সভা মমতার।

লাইভ আপডেট

১২.২৪: বিজেপি দেশের লজ্জা। শুধু মিথ্যে কথা বলে। একটি ভোটও বিজেপিকে দেবে না।

১২.২২: তৃণমূল জিতছে, বিজেপি হারছে তাই গুলি করছে। ওরা গোহারা হারবে। বাংলা গুজরাটিদের দখল করতে দেব না। বাংলা বাংলাই থাকবে।

১২.২১: ভোট দিতেই হবে।১৪ লক্ষ বাঙালিকে ডিটেনশন ক্যাম্পে রেখে দিয়েছে। আপনি ভোট না দিলে আপনার নাম এনআরসি তে লাগিয়ে দেবে। সব রাজ্যে NPR হলেও আমি করতে দিইনি। আপনারা সবাই এই দেশের নাগরিক। মোদি মিথ্যে কথা বলছে। মতুয়া উদ্বাস্তুরা সবাই এই দেশের নাগরিক আমি সব উদ্বাস্তু কলোনিকে স্বীকৃতি দিয়েছি।

১২.২০: হিন্দু মুসলমান ভাগাভাগি করতে দেবেন না। আমরা সবাই এক, আমাদের রক্ত সবার এক। আমরা সবাই উৎসব একসাথে পালন করি।

১২.১৯: গুলির বদলা গুলি নয়, একটা করে ভোট দিয়ে হবে।

১২.১৮: মা-বোনেদের যেন কোন অসুবিধা না হয় সুন্দরবন আরও সবুজায়ন হবে ।সব দ্বীপগুলোতে বিদ্যুৎ পৌঁছে গেছে। আরও সেতু তৈরি করতে হবে। আগামী দিন বাড়িতে বাড়িতে পাইপের জল পাবেন।

১২.১৭: ছাত্র-ছাত্রীদের পড়াশুনার জন্য আমাদের সরকার ১০ লক্ষ টাকার ক্রেডিট কার্ড করে দেবে। মা-বাবাকে আর ছেলে মেয়েদের পায়ে দাঁড় করানোর জন্য অসুবিধা হবে না।

১২.১৫: কৃষক বন্ধুরা এখন ৫,০০০ টাকা পান। আগামী দিনে ১০,০০০ টাকা দেওয়া হবে একর প্রতি। ঘরের মা-বোনেরা সংসারের জন্য সব দিয়ে দেন, নিজেদের হাত খরচা থাকে না। তাদের আমাদের সরকার ৫০০ থেকে হাজার টাকা মাসে হাত খরচা দেবে।

১২.১৪: বিজেপি সবচেয়ে বড় বদনাম হাজার টাকা গ্যাসের দাম। কেরোসিন পাওয়া যাচ্ছে না, কি খাবেন? আমরা আগামী দিনে দুয়ারে দুয়ারে বিনা পয়সায় রেশন পৌঁছে দেব।

১২.১৩: ১৯ লক্ষ মানুষকে আমি আম্পানের সময় বুক পেতে রক্ষা করেছি। একটা দুটো কেস এদিক ওদিক হতে পারে স্থানীয় সমস্যার জন্য। কিন্তু রাস্তাঘাট কৃষকের ক্ষেত সব ঠিক করে দিয়েছি। যারা পাননি দুয়ারে সরকারে আবেদন করবেন। আমরা ৮ হাজার কোটি টাকা আম্পানের জন্য খরচ করেছি। মোদি একটা টাকাও খরচ করেনি। বাম আমলে এই কাজ দেখেছিলেন?

১২.১২: পঞ্চায়েত নির্বাচনে এত লোক মারা যায়নি। বাংলাদেশ সমাজের 12 জন নেতা-কর্মী খুন হয়েছেন। নীল ছবির শুটিং করা আমাদের হাতে নেই। আপনারা আমাদের এত বদনাম করেছেন। সাধারণ মানুষ ভোট দেবে যে কাজ করে তাকে। আম্পানের সময় কোথায় ছিল এরা?

১২.১১: এর বদলা ভোটের বাক্সে একটা করে ভোট। মেরে দিয়ে বলছে আত্মরক্ষা। ছি ছি ছি! আমার সিএমও তে একজন রিটায়ার্ড লোক ছিল তাকে সরিয়ে দেওয়া হল। ওদিকে বিবেক দুবে একজন রিটায়ার্ড লোক ভোট পরিচালনা করছে। বিবেক দুবে হু আর ইউ? আমি আমার গণতান্ত্রিক অধিকারে প্রশ্ন করছি।

১২.০৯: আমি বারবার বলে আসছি সিআরপিএফ আমার শত্রু নয় কিন্তু স্বরাষ্ট্র মন্ত্রীর নির্দেশে তারা চলছে। এত ঔদ্ধত্য আসে কোথা থেকে? বিজেপি জানে হেরে গেছে তাই ভোটারদের গুলি করে মারছে। আমি ভোটারদের বলছি শান্ত থাকুন কোনো অশান্তির যাবেন না রাক্ষস দের দলকে মানবিকতা দিয়ে জয় করতে হবে।

১২.০৭: আমি আজকের সভায় আসার আগে একটি মারাত্মক ঘটকের প্রথম শুনলাম। মনে ব্যথা নিয়ে নিয়ে এসেছি। বাংলার বেশকিছু জেলায় আজ ভোট চলছে। সিআরপিএফ আজ ৪ জন মানুষকে মেরে দিয়েছে শীতলকুচিতে।

১২.০৬: গতকাল হরিচাঁদ ঠাকুরের জন্মদিন ছিল। আমরা ছুটি দিয়েছিলাম। সকলকে জানাই আমার অন্তরের শ্রদ্ধা ও প্রণাম। তাহলে বিজেপি বলে অনেক কিছু কিন্তু করে কিছুই না ।এই কবছর হিঙ্গলগঞ্জ এর মানুষের উন্নয়নের জন্য আমরা অনেক কিছুই করেছি। সুন্দরবনকে নতুন জেলা করছি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Hingolganj

আরো দেখুন