দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

কেন্দ্র ফোন ট্যাপ করছে, ছাড়ব না, সিআইডি তদন্ত হবে, গলসিতে আক্রমণাত্বক মমতা

April 17, 2021 | 3 min read

শনিবার পূর্ব বর্ধমান জেলার আট আসনে ভোট হলেও বাকি আট আসনে আগামী ২২এপ্রিল নির্বাচন রয়েছে। তার আগে আজ, শনিবার জেলায় তিনটি জনসভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গলসিতে দলীয় প্রার্থী নেপাল ঘোড়ুইয়ের সমর্থনে তাঁর প্রথম জনসভা।

এরপর কাটোয়ার প্রার্থী রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের সমর্থনে জনসভা মমতার। এছাড়া, পূর্বস্থলীতে পূর্বস্থলী উত্তর ও দক্ষিণ কেন্দ্রের দুই প্রার্থী তপন চট্টোপাধ্যায় ও স্বপন দেবনাথের সমর্থনে সভা তৃণমূল নেত্রীর।

লাইভ আপডেট

১২:৩৩: মোদী বলছে ২০০ আসন পাবে, আমি বলছি ২৯৪ এ ২০০ বলছ কেন, ৫০০ বলছো না কেন? বাংলাকে গুজরাট করতে দেব না। ভিক্ষে নয় চাইছি ঋণ, বাংলা আমাকে বাঁচিয়ে দিন।

১২:৩১: সবাই নিজের ভোট দেবেন, ওরা NPR এনেছে। ভোট না দিলে লিস্ট থেকে নাম বাদ দিতে পারে। ডিটেনশন ক্যাম্পে পাঠিয়ে দিতে পারে। অসমে ১৪ লক্ষ বাঙালিকে ডিটেনশন ক্যাম্পে পাঠিয়েছে।

১২:২৯: আমার একটা পা খারাপ করে দিয়েছে, কিন্তু আমি মা-বোনেদের পায়ের জোরে গত একমাস ধরে ঘুরে বেড়াচ্ছি।

১২:২৭: ওরা এখন বলছে জিতলে মতুয়াদের ভাতা দেবে, এটা আমরা অনেকদিন আগেই করেছি, আমি রেল মন্ত্রী ছিলাম যখন ১৫ টাকার ইজ্জত কার্ড করে দিয়েছিলাম ১০০ কিঃমিঃ যাওয়ার জন্য। বিজেপি এসে এটা বাতিল করে দিয়েছিল, ওরা ফিরিয়ে দিক রেলের ইজ্জত।

১২:২৫: ওদের বলুন গ্যাস বিনা পয়সায় দিতে। বিনা পয়সায় চাল দেবো আর হাজার টাকার গ্যাসে ফোটাবেন। কেরোসিন পাওয়া যাচ্ছে না। পেট্রোল-ডিজেলের দাম বেড়েছে। চাষ করবেন কী করে? ওরা প্রতিবাদ করলে গুলি চালিয়ে দিচ্ছে।

১২:২৩: নরেন্দ্র মোদী রোজ আসে আর মিথ্যে কথা বলে যায়। ওরা ডবল ইঞ্জিন সরকার করে নোটবন্দি করেছে। লকডাউন করে কত লোকের চাকরি কেড়েছে। এলআইসির ৭৫% বেসরকারিকরণ করেছে, RAIL, GAIL, SAIL, Air India বিক্রি করেছে।

১২:২১: আমরা বলেছিলাম একদিনে বাকি সব নির্বাচন করে দাও, ওরা বিজেপির ইচ্ছামত চলবে, ওরা চার দিন প্রচারের সময় কমিয়ে দিচ্ছে, কারণ ততক্ষণ নরেন্দ্র মোদী বা অমিত শাহের মিটিং নেই। রাতে মিটিং যাতে না করা যায়, সময় কমিয়ে দিয়েছে। তুমি ক্লাব করতে পারলে না, কিন্তু টাইম কমালে। কেন্দ্রীয় সরকার ফোন ট্যাপ করেছে, আমি CID তদন্ত করব, আমি ছেড়ে দেব না, বিজেপি এটা নিয়ে পাব্লিসিটি করছে, তাহলে ঠাকুর ঘরে কে? কোন‌ওদিন ইলেকশনে এরকম ঝামেলা হয়নি। আইন-শৃঙ্খলা এখন নির্বাচন কমিশনের হাতে।

১২:১৯: লখনৌতে ওরা পাঁচিল তুলে দিয়েছে। যাতে সৎকার না দেখা যায়। গুজরাটে ভর্তি হয়ে গেছে কোভিড। নিজেকে আগেরবার যেরকম রক্ষা করেছেন সে রকম করুন। বাইরে থেকে লোক এসে কোভিড নিয়ে বসে আছে, আর ছড়িয়ে দিয়ে চলে যাচ্ছে।

১২:১৭: বাচ্চারা স্কুলে গেলে ব্যাগ, জামা-জুতো মিড-ডে-মিল পায়। রোজ প্রধানমন্ত্রী এখন কলকাতা আসে, কিন্তু কোভিড নিয়ে চিন্তা নেই। আমরা বলেছিলাম, আমরা ইঞ্জেকশন টাকা দিয়ে কিনব, কিন্তু সবাইকে বিনামূল্যে দেব, অনুমতি দেয়নি। ওরা বাইরে থেকে ১০ হাজার লোক এনেছে, হোটেলে হোটেলে বসে আছে, কেউ টেস্ট করেনি।

১২:১৫: কন্যাশ্রী, শিক্ষাশ্রী, ঐক্যশ্রীর টাকা দেওয়া হচ্ছে। আগামীদিনে ছেলেমেয়েদের যাতে বাইরে পড়াশোনা করতে পারে, তার জন্য ১০ লক্ষ টাকার ক্রেডিট কার্ড দেবো, সরকার জামিন থাকবে। আপনার জমি-বাড়ি মর্টগেজ রাখতে হবে না।

১২:১৩: চাষীদের একরপ্রতি ৬ হাজার টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার টাকা করে দেব, প্রান্তিক চাষীদের ৩ হাজার টাকা বাড়িয়ে ৫ হাজার টাকা দেব। মা-বোনেদের প্রতিমাসে ৫০০ থেকে হাজার টাকা হাত খরচা দেব।

১২:১১: এখন বিনা পয়সায় রেশন পাচ্ছেন, এরপরেও এই রেশন আজীবন বিনা পয়সায় পাবেন, বাড়িতে বাড়িতে রেশন পৌঁছে দেওয়া হবে।

১২:০৯: আমরা চাষীর থেকে চাল কিনে নিই, এই চাল আমরা রেশনে দিই। আমরা ৩৫ লক্ষ মেট্রিক টন চাল কিনে চাষীর থেকে। প্রতি তিন বছর অন্তর আমরা তাঁতিদের তিন বছরের অর্ডার একসঙ্গে দিয়ে দিই। সরকারি কাজে শাড়ি, জামা-কাপড় দেওয়া হয়।

১২:০৭: আমরা ভোট চাইছি কারণ আমরা কাজ করেছি। গালাগালি দিয়ে ভোট হয় না। কন্যাশ্রী, রূপশ্রী, তাঁতের হাট, পাইপের জল বাড়িতে বাড়িতে সব হচ্ছে, গত ৬৫ বছরে ২৫ হাজার কিঃমিঃ রাস্তা হয়েছে, আর আমরা ২০১১ থেকে ৯৪ হাজার কিঃমিঃ রাস্তা করেছি, আর‌ও ৪৬ কিঃমিঃ করছি। এখানে নানারকম সুবিধা হয়েছে, কোল্ডস্টোরেজ থেকে আরম্ভ করে কর্মতীর্থ।

১২:০৫: বর্ধমান এবং অন্য জেলায় তিন হাজার কোটি টাকার লোয়ার দামোদর প্রকল্প হচ্ছে, নিচু জমি চাষের আওতায় পরবে। বর্ধমানের ভাতার এর নতুনগ্রাম হয়ে নতুন রাস্তা হচ্ছে, উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ জুড়ে দেবে এটাও তিন হাজার কোটি টাকার প্রোজেক্ট। ডানকুনি থেকে ফ্রেইট করিডর বর্ধমান হয়ে বাঁকুড়া রঘুনাথপুর অব্দি, এটা ৭ হাজার কোটি টাকার প্রোজেক্ট। বীরভূমে দেউচা পাঁচামি কয়লা খনি হচ্ছে, বর্ধমানের মানুষ সুবিধা পাবে, অন্ডালের ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট হচ্ছে, সেখান থেকে কলকাতা অবধি নতুন পরিষেবা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#galsi, #Mamata Banerjee

আরো দেখুন