দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মোদী শুধু দাঙ্গা করে, কোভিড ছড়ায়, পূর্বস্থলী থেকে বেনজির আক্রমণ মমতার

April 17, 2021 | 3 min read

শনিবার পূর্ব বর্ধমান জেলার আট আসনে ভোট হলেও বাকি আট আসনে আগামী ২২এপ্রিল নির্বাচন রয়েছে। তার আগে আজ, শনিবার জেলায় তিনটি জনসভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গলসিতে দলীয় প্রার্থী নেপাল ঘোড়ুইয়ের সমর্থনে তাঁর প্রথম জনসভা।

এরপর কাটোয়ার প্রার্থী রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের সমর্থনে জনসভা মমতার। এছাড়া, পূর্বস্থলীতে পূর্বস্থলী উত্তর ও দক্ষিণ কেন্দ্রের দুই প্রার্থী তপন চট্টোপাধ্যায় ও স্বপন দেবনাথের সমর্থনে সভা তৃণমূল নেত্রীর।

লাইভ আপডেট

২.৫০ঃ বাংলা মাকে বহিরাগত গুন্ডাদের হাতে তুলে দেব না। বাংলাকে গুজরাট হতে দেব না।সবাই ভোট দেবেন। নাহলে এনআরসি করবে। আমি এনআরসি হতে দেব না। কিন্তু ভোটার লিস্টে আপনাদের নাম থাকতে হবে।

২.৪৭ঃ ইসকনের জন্যে ৭০০ একর জায়গা দিয়েছি। শ্রী চৈতন্য তীর্থ হচ্ছে। অনেকের কাজ হবে। কালনা থেকে শান্তিপুর ব্রিজ করে দিয়েছি ভাগীরথীর ওপর ১১০০ কোটি টাকা দিয়ে। ১৫ মিনিটে কালনা থেকে শান্তিপুর পৌঁছে যাবেন।

২.৪৪ঃ বিজেপিকে গোল দিয়ে আমরা মাঠের বাইরে করে দেব। 

২.৪২ঃ আগামী দিনে ১০ লক্ষ স্বনির্ভর গোষ্ঠী হবে। মাতৃ বন্দনা প্রকল্প নাম। ২৫ হাজার কোটি টাকা ঋণ দেব। স্বপন অনেক কাজ করে। খাল বিলের উৎসব করত। সেই থেকে আমরা শিখেছি। তপনকেও আমার চাই।

২.৪০ঃ কেন্দ্রীয় বাহিনীর নাম খারাপ করছে। আমি বাহিনীকে বলব বিজেপির কথা শুনে কোন ভুল কাজ করবেন না। নিরপেক্ষ থাকুন। কেস হলে সেটা আপনাদের নামে হবে। তখন বিজেপি নেতারা এসে বাঁচাবেন না।

২.৩৭ঃ বিজেপির তিনটে গুন লুট দাঙ্গা মানুষ খুন। বিজেপির বহিরাগত লোকেদের সবার কোভিড আছে। পাড়ায় পাড়ায় বসে আছে। সবাই এসে বাংলায় কোভিড ছড়াচ্ছে। এর জন্য বিজেপি দায়ী। কমিশনকে বলেছিলাম একদিনে করতে সব দফা। শুধু ক্যাম্পেন ক্লমিয়েছে। কারণ বিজেপি নেতাদের আর নেই সভা। আমার ৫ দিনের প্রচার বন্ধ করে দিল। বিজেপি জানে এই সিট গুলোতে ওরা জিতবে না। তাই প্রচার কমিয়ে দিল। আমাদের কন্ঠ রোধ চলছে। গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে।

২.৩৫ঃ রবীন মান্না, যে নন্দীগ্রামে খুন হয়েছে, তার পরিবারকে আশ্রয় দিয়েছে এক মুসলিম পরিবার। এক হিন্দুর ঘরে সাপ ঢুকলে মুসলিম বাঁচাতে যাবেন না? বন্যা যখন হয়, আগুন যখন লাগে তখন কি হিন্দু মুসলিম দেখে লাগে?

২.৩৩ঃ একবার গার্ডেনরিচে সিপিএম আমার গাড়িতে পাথর মারল। আমার বুকে, পেটে পাথর মারল। গুলি চালাতে শুরু করল। আমার কপালে তাক করা গুলি একটি মুসলিম ছেলে হাত বাড়িয়ে সেই হাতে খেল। আমার হয়ে গুলি খাওয়ার কী দরকার ছিল তার?

২.৩১ঃ তৃণমূল যখন প্রথম তৈরি হয়েছিল আমরা নবদ্বীপ আসতাম। আমরা বলতাম হরে কৃষ্ণ হরে হরে তৃণমূল ঘরে ঘরে। ওরা আমাদের অধর্মী বলছে। আমরা রবীন্দ্রনাথ, নজরুল, নেতাজির দেশের লোক। ওরা স্বামীজির কথা বলবে, কিন্তু তার মানবে না। মনীষীরা সর্ব ধর্ম সমন্বয়ের কথা বলেছে। কখন কাকে কাজে লাগবে আপনি জানবেন কী করে?

২.৩০ঃ কেউ বিজেপিকে ভোট দেবে না। আমি বাংলা ঘুরে দেখে নিয়েছি। কেউ বিজেপিকে ভোট দেবে না। বিজেপি কিছু গুন্ডা তৈরি করেছে। মানুষ প্রতিবাদ করলেই গুলি চালাচ্ছে।

২.২৮ঃ আমি বিনা পয়সায় চাল দেব, আর তা ১০০০ টাকায় ফোটাবেন? তার থেকে বিজেপিকে ফুটিয়ে দিন। বলুন ক্যাশ চাই না গ্যাস চাই। জিজ্ঞেস করুন কোথায় গেল উজ্জলা?

২.২৭ঃ মা বোনেদের আমি একটা লক্ষ্মীর ভান্ডার করে দেব। বাড়ির মহিলাদের হাতে ৫০০-১০০০ টাকা করে তুলে দেব। অমিত শাহ, মোদী মিথ্যেবাদীর সিন্ডিকেট। এত রাজ্যে বিজেপি আছে মহিলাদের জন্যে কিছু করেছ? এখন ভোটের আগে মিথ্যে বলছে। আমি রেলমন্ত্রী থাকাকালীন ১৫ টাকায় মান্থলি করে দিয়েছিলাম। নাম ইজ্জত।

২.২৫ঃ আমাদের তাঁত সাথী প্রকল্পে রাজ্যের তাঁতিদের তিন বছরের কন্ট্র্যাক্ট দিয়েছি। আমরা সব শাড়ি তাঁতিদের থেকেই কিনি। শস্য বীমা করে দিয়েছি কৃষকদের বিনা পয়সায়। কৃষক বন্ধু প্রকল্পে আগে বছরে ৫ হাজার টাকা করে দিতাম। এই মাস থেকে ৬ হাজার টাকা পাবে। এরপরে আমরা জিতে এলে বছরে ১০ হাজার টাকা করে দেব।

২.২৩ঃ আমরা এত চাল উৎপাদন করি। আমাদের থেকে কেন্দ্র মাত্র কয়েক হাজার মেট্রিক টন চাল কেনে। অন্যান্য রাজ্য থেকে অনেক চাল কেনে। আমি রাজ্যের কৃষকদের থেকে ৪৫ লক্ষ মেট্রিক টন চাল কিনি। সেটা ৩১ টাকায় কিনে, রেশনে বিনা পয়সায় দিই।

২.২১ঃ এই রকম মিথ্যেবাদী প্রধানমন্ত্রী দেখিনি। আমি পরিযায়ী শ্রমিকদের ট্রেন ভাড়া করে এনেছি। কৃষকদের সব অধিকার কেড়ে নিয়েছে। আমি কৃষকদের জ্বালা বুঝি। আমি সিঙ্গুরে তাদের জন্যে লড়েছি।

২.১৯ঃ ভারতের মধ্যে আমরা ১০০ দিনের কাজে প্রথম, আবাস যোজনায় আমরা প্রথম, এমএসএমই তে আমরা প্রথম, ই- টেন্ডারে আমরা প্রথম, ই- গভর্ন্যান্সে আমরা প্রথম, ইজ অফ ডুয়িং বিজনেসে আমরা প্রথম। কেন্দ্রই এই সার্টিফিকেট দিয়েছে।

২.১৭ঃ পাশেই ইসকন মন্দির, পাশেই নবদ্বীপ। এলাকাগুলো আমার কাছে চেনা। স্বপন দেবনাথ আমার বিশ্বস্ত সহকর্মী। এবারের নির্বাচন বাংলা মাকে বাঁচানোর সম্মান। বাংলাকে গুজরাট হতে দেব না। নরেন্দ্র মোদী শুধু দাঙ্গা করে,কোভিড ছড়ায়। ছমাস ছিল না কোভিড। ইঞ্জেকশন দিলে আজ এরকম হত না। টাকা ছিল। ইঞ্জেকশনও ছিল। কিন্তু দেয়নি। বিদেশে দিয়েছে।

২.১৫ঃ মায়েরা না থাকলে সমাজ সংসার চলে না। আমার মা যখন মারা গেলেন, পাড়ার কাকিমারা আমার জন্যে রাস্তায় দাঁড়িয়ে থাকতেন। এখন আমার ভাইয়ের বৌয়েরা থাকেন। কারণ আমার মা দাঁড়িয়ে থাকতেন। মেয়েরা ঘরের লক্ষ্মী এবং সরস্বতী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Purbasthali, #West Bengal Assembly Elections 2021

আরো দেখুন