রাজ্য বিভাগে ফিরে যান

ডাবল ইঞ্জিন চাইনা, কন্যাশ্রী, রূপশ্রী আমাদের এক একটা ইঞ্জিন: ব্যারাকপুরে মমতা

April 18, 2021 | 3 min read

শনিবার সম্পন্ন হয়েছে বাংলার পঞ্চম দফার নির্বাচন। আগামী ২২এপ্রিল নির্বাচন রয়েছে আরও ৪৪টি আসনে। তার আগে আজ, নদীয়া এবং উত্তর ২৪ পরগনা জেলায় জনসভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তেহট্টতে তাঁর প্রথম জনসভা। এরপর কৃষ্ণনগরে জনসভা মমতার। এছাড়া, গাইঘাটা এবং ব্যারাকপুরে সভা তৃণমূল নেত্রীর। পাশাপাশি, আজ বিকেলে দক্ষিণ কলকাতার ঢাকুরিয়া থেকে কালীঘাট পর্যন্ত পদযাত্রা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

লাইভ আপডেট

২ঃ৪০ঃ এই নির্বাচন বাংলা বাঁচানোর লড়াই। দুর্গা পুজোর মতো আমরা ছট পুজোতেও ছুটি দিই।

২ঃ৩৭ঃ দাঙ্গা লাগিয়ে দেশপ্রেম দেখাচ্ছে। গুলি চলল চার জনের ওপর একবারও দুঃখ প্রকাশ করল না। যারা মানুষের রক্তে রাজনীতি করেন তাদের আমরা বিশ্বাস করি না। বাংলা, দেশের ভালো চায়। আমাদের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলবেন না। আমরা দেশপ্রেমের জন্ম দিই। বাংলার দেশপ্রেম তোমাদের থেকে বেশি। বাংলা বাংলাদেশ, ভিয়েতনাম, আফ্রিকার মুক্তিযুদ্ধে এগিয়ে গেছে। এটাই আমরা শিখেছি গান্ধীজির থেকে।

২ঃ৩৫ঃ কোভিডের আজকে এই পরিস্থিতির জন্যে দায়ী প্রধানমন্ত্রী। উনি কোনও পরিকল্পনা করেন নি। করলে আগামী এক বছরের পরিকল্পনা করে রাখতেন। বাংলাকে গুজরাট হতে দেব না। নিজের জায়গাই সামলাতে পারে না, এসেছে বাংলায়। এসে কোভিড ছড়িয়ে চলে যাচ্ছে। আমি এরপর কী করে সামলাব? তখন আমাকে দোষ দেবে।

২ঃ৩৩ঃ প্রতি বছর ৫ লক্ষ চাকরি হবে। আরও উন্নয়ন হোক রাজ্যে। তৃণমূল কংগ্রেসই তৃণমূল কংগ্রেসের বিকল্প। কেন্দ্রীয় বাহিনীকে বলব আপনারা বিজেপির কথা শুনে কাজ করবেন না। এই যে শীতল্কুচির কেস হল সেটা আপনাদের নামেই হবে। বিজেপির নেতারা বাঁচাবে না।

২ঃ৩০ঃ আমরা ক্ষমতায় এলে দুয়ারে রেশন পৌঁছে দেব। মা বোনেদের হাতে ৫০০- ১০০০ টাকা করে দেব। স্টুডেন্ট ক্রেডিট কার্ডে কম সুদে ১০ লক্ষ টাকা ঋণ দেব। ট্যাবের ১০ হাজার টাকা বারো ক্লাসের ছেলে মেয়েরা পাচ্ছে। সবুজসাথীর সাইকেল দিচ্ছি ক্লাস নাইনে।

২ঃ২৯ঃ আমরা স্বাস্থ্যসাথীর কার্ডে বিনে পয়সায় চিকিৎসা হবে ৫ লক্ষ টাকার। সরকারি হাসপাতাল, নার্সিংহোমের মতো করে দিয়েছি। ব্যারাকপুর মঙ্গল পান্ডের জায়গা। এখানে উৎসধারা প্রকল্প হচ্ছে। ব্যারাকপুর কর্পোরেশনকে আমরা ঢেলে সাজাতে চাই।

২ঃ২৭ঃ মোদী বলেছিল ১৫ লক্ষ টাকা দেবে। দিয়েছে? গ্যাসের দাম ১০০০ টাকা। রেল, সেল, বিএসএনএল, এমটিএনএল সব বেসরকারিকরণ করে দিচ্ছে। মানে দশ কোটি মানুষের চাকরি কেড়ে নেবে ওরা। কোনও রেলের কর্মী বিজেপিকে ভোট দেবেন না। কেন্দ্র ডিএ ফ্রিজ করে দিয়েছে। আমরা করিনি। কারও মাইনে আটকায় নি রাজ্যে। এটা মানবিক সরকার।

২ঃ২৬ঃ বিজেপির কোনও আদর্শ নেই। ওরা গান্ধীজিকেও মানে না। বিজেপির তিন গুণ, মার-দাঙ্গা আর মানুষ খুন।

২ঃ২৩ঃ রাজ এবং কাজল মিষ্টি এবং দুষ্টু। ওরা কাজ করবে এবং অন্যায়কে দমন করবে। অমিত দা অসুস্থ তাই তাঁকে এবার ছাড়তে হয়েছে। অমিত দাই কাজলের নাম বলে দিয়েছেন। ব্যারাকপুরের মানুষদের অনুরোধ ওদের আর জেতাবেন না, আবার তাহলে আগুন লাগাবে। আমাকে আসতে হবে। আমি আগুন নেভাতে আসতে চাই না। ভালো কাজে আসতে চাই। ওই গদ্দারটা বাড়ির নাম দিয়েছে, মজদুর ভবন।

২ঃ২১ঃ দিল্লিকে শেষ করে দিয়ে এখন বাংলায় ডবল ইঞ্জিন সরকার বানাতে এসেছে। এরা বহুরূপীর দল। দার্জিলিং- এ বলছে সিএএ হবে না, মতুয়াদের ওখানে গিয়ে বলছে হবে। শুধু মিথ্যে বলছে। ব্যারাকপুরে আপনারা এক গদ্দারকে জিতিয়েছিলেন। তারপরেরদিন মনে আছে কি হয়েছিল? আমি ছুটে এসেছিলাম। ব্যারাকপুর, ভাটপাড়া সব জ্বালিয়ে দিয়েছিল।

২ঃ১৯ঃ বাংলায় একদম কোভিড ছিল না। ওরা গুজরাট থেকে লোক নিয়ে এসে প্যান্ডেল করাচ্ছে। কোভিড ছড়াচ্ছে। যাতে বাংলার লোকের কাজ না পায়। আমরা হাসপাতালের ২০ শতাংশ বেড বাড়ানোর চেষ্টা করছি। আমি মিটিং যেমন করি, তেমন সারাক্ষণ ফোনে কাজও করি।

২ঃ১৬ঃ বাইরে থেকে লোক এনে বিজেপি বাংলায় কোভিড ছড়াচ্ছে। আমি প্রধানমন্ত্রীকে বলেছিলাম আমি টাকা দিচ্ছি, আমাদের ওষুধ দিন সব রাজ্যবাসীকে দেব। আমরা কিনতে পারি না। কেন্দ্র অনুমোদন করলে তবেই পাই। এখনো দেয়নি। আজ আমি আবার চিঠি লিখব। দেশে অক্সিজেন, ওষুধের অভাব। আর প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী জনসভা করে বেড়াচ্ছেন। নিজের দেশে ওষুধ নেই, ৮০ টা দেশে ওষুধ পাঠাচ্ছে। আগে নিজের দেশকে ওষুধ দাও। উত্তরপ্রদেশে শ্মশানে দেওয়াল তুলেদিয়েছে যাতে কেউ দেখতে না পায় মৃত দেহ পোড়ানো।

২ঃ১৩ঃ আমরা প্রচারের সময় কমিয়ে দেব। নির্বাচন কমিশন তো কমিয়েছেই। আমি নিজেও কমিয়ে দেব ঠিক করেছি। আমার ২০ টা মিটিং নষ্ট করেছে কমিশন। প্রায় দেড় মাস ধরে আমরা প্রচার করছি। আটটা পর্বে নির্বাচন। গণতন্ত্রের উৎসবকে অত্যাচারে পরিণত করেছে কেন্দ্রীয় সরকার। কোভিড যখন কমে গেল তখন যদি সবাইকে ভ্যাকসিন দিত তাহলে কোভিডের এই অবস্থা হত না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Barrackpore, #Mamata Banerjee

আরো দেখুন