রাজ্য বিভাগে ফিরে যান

কোভিডে মানুষ মারা যাচ্ছে আর প্রধানমন্ত্রী বাংলা দখল করতে আসছেন: কৃষ্ণনগরে মমতা

April 18, 2021 | 2 min read

শনিবার সম্পন্ন হয়েছে বাংলার পঞ্চম দফার নির্বাচন। আগামী ২২এপ্রিল নির্বাচন রয়েছে আরও ৪৪টি আসনে। তার আগে আজ, নদীয়া এবং উত্তর ২৪ পরগনা জেলায় জনসভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তেহট্টতে তাঁর প্রথম জনসভা। এরপর কৃষ্ণনগরে জনসভা মমতার। এছাড়া, গাইঘাটা এবং ব্যারাকপুরে সভা তৃণমূল নেত্রীর। পাশাপাশি, আজ বিকেলে দক্ষিণ কলকাতার ঢাকুরিয়া থেকে কালীঘাট পর্যন্ত পদযাত্রা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

লাইভ আপডেট

১২.১২: এই নির্বাচন বাংলা মাকে বাঁচানোর নির্বাচন। বাংলার সম্মান বাঁচানোর নির্বাচন। আমরা কাজ করেছি আরও করব। বাংলা বাঁচলে দিল্লি থেকে এই আপদ গুলো দূর হবে । আপদ মানে যারা দাঙ্গা করে।

১২.১০: বিজেপির মিটিংয়ের লোক আসছে না, তাই আমাদের প্রচারের সময় কমিয়ে দিয়েছে। আমাদের চব্বিশটা মিটিং কমিয়ে দিয়েছে।

১২.০৮: বহিরাগতরা প্রধানমন্ত্রী সবার প্যান্ডেল বাধার জন্য এসে করোনা ছড়িয়ে দিয়ে চলে যাচ্ছে। করোনা তে মানুষ মারা যাচ্ছে আর প্রধানমন্ত্রী বাংলা দখল করার চেষ্টা করছে। কেন্দ্রীয় বাহিনীকে বলছে গিয়ে গন্ডোগোল করতে।

১২.০৬: আমি বলেছিলাম আমরা পয়সা দিয়ে ওষুধ কিনে ১০ কোটি মানুষকে বিনা পয়সায় দেব। আমাদের অনুমতি দেয়নি। আমরা বেড বাড়াচ্ছি হাসপাতালে।

১২.০৪: একটা মানুষের দেহের সব অঙ্গ প্রত্যঙ্গ থাকা দরকার। বৈচিত্র থাকতে পারে কিন্তু মানুষ সবাই এক। প্রধানমন্ত্রী শুধু মিথ্যে কথা বলে যেখানে যাচ্ছি সেখানে মিথ্যা বলছে। আমরা বিনা পয়সায় চাল দিয়ে হাজার টাকার গ্যাস দিয়ে ফোটাবে? বিনা পয়সার উজ্জ্বলা কোথায় গেল? নোট বন্দি লকডাউনের নাম করে মিথ্যা বলছে।

১২.০২: বিজেপির কাজ হচ্ছে ভোট করে তারপর ঘাড় ধাক্কা দিয়ে তাড়িয়ে দেবে। দাঙ্গা করে সারা বছর হিন্দু-মুসলমান করবে।

১২.০০: আমরা মাতৃবন্দনা বলে স্বনির্ভর গোষ্ঠী করছি,২৫ হাজার কোটি টাকার ঋণ দেব। উদ্বাস্তুদের আমরা পাট্টা দেওয়া আরম্ভ করেছি। নিঃশর্ত জমির দলিল সব উদ্বাস্তু পাবেন কারও চিন্তা নেই। ভোটটা সবাই দেবেন, দেখবেন ভোটার লিস্ট থেকে নাম বাদ না যায়। অসমে ভোটের পর ডি নোটিস দেওয়া আরম্ভ করেছে । আমি বাংলা এনআরসি এনপিআর করতে দেব না।

১১.৫৮: মা বোনেদের ৫০০ টাকা থেকে হাজার টাকা হাত খরচা দেব প্রতিমাসে, বছরে অন্তত ছয় হাজার টাকা পাবেন। আমরা চাষীদের ফসল বীমা সরকার থেকে দিয়ে দিই। কৃষি জমি খাজনা নিই না। এখন কৃষকরা ৬০০০ টাকা পায়, সেটা ১০ হাজার করে দেব।

১১.৫৬: আমরা স্বাস্থ্য সাথীর কার্ড দিচ্ছি বিনা পয়সায় স্বাস্থ্য হচ্ছে। ৫ লক্ষ টাকার চিকিৎসা করাতে পারবেন। আমরা বাচ্চাদের বিনা পয়সায় ব্যাগ, জামা, জুতো, মিড ডে মিল দিই। এবার উচ্চশিক্ষার জন্য ১০ লক্ষ টাকার ক্রেডিট কার্ড দেব ছাত্র ছাত্রীদের। কাউকে জমি বাড়ি বন্ধক রাখতে হবে না, সরকার জামিন থাকবে।

১১.৫৪: আমরা বিনামূল্যে রেশন চালিয়ে যাব। এবার দুয়ারে দুয়ারে রেশন দেব। আমরা চাষী থেকে চাল কিনে রেশনে দিই। দিল্লির মত পচা চাল দিই না।

১১.৫২: কৃষ্ণনগরে মৃৎশিল্পী সরতীর্থ সরপুরিয়া সন্দেশ বিখ্যাত। ইসকনের ৭০০ একর জমি দিয়েছি ওয়ার্ল্ড হেরিটেজ টাউন তৈরি করার জন্য। এতে কৃষ্ণনগরের লোকেদের চাকরি হবে। এখানে তাঁতের হাট হয়েছে। বামফ্রন্টের সময় কিছুই হয়নি।

১১.৫০: মা-বোনেরা বাড়ির কাজকর্ম ফেলে এসেছেন পায়ে হেঁটে এসেছেন। আপনাদের পা গুলো কে প্রণাম জানাই। আপনারা ভালো থাকলে সমাজ-সংসার সব ভালো থাকবে। ধুবুলিয়া তে আমরা হসপিটাল করেছি। কৃষ্ণনগরে কন্যাশ্রী বিশ্ববিদ্যালয় গুরুচাঁদ হরিচাঁদ বিশ্ববিদ্যালয়ের এক্সটেনশন হচ্ছে। এখানে অনেক রাস্তা হয়েছে জেলা জুড়ে ১০০০ কিলোমিটারের উপর। কালনা থেকে শান্তিপুর রাশের জন্য ১০০ কোটি টাকা দিয়ে ব্রিজ হচ্ছে। কর্মতীর্থ, পথসাথী হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #krishnanagar

আরো দেখুন