দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বিজেপি মানেই লুঠ, দাঙ্গা, মানুষ খুন: তেহট্টে মমতা

April 18, 2021 | 2 min read

শনিবার সম্পন্ন হয়েছে বাংলার পঞ্চম দফার নির্বাচন। আগামী ২২এপ্রিল নির্বাচন রয়েছে আরও ৪৪টি আসনে। তার আগে আজ, নদীয়া এবং উত্তর ২৪ পরগনা জেলায় জনসভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তেহট্টতে তাঁর প্রথম জনসভা। এরপর কৃষ্ণনগরে জনসভা মমতার। এছাড়া, গাইঘাটা এবং ব্যারাকপুরে সভা তৃণমূল নেত্রীর। পাশাপাশি, আজ বিকেলে দক্ষিণ কলকাতার ঢাকুরিয়া থেকে কালীঘাট পর্যন্ত পদযাত্রা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

লাইভ আপডেট

১১.১৮: অসমে ভোট মিটতে ওরা ডি ভোটারের নোটিস ধরিয়ে দিয়েছে। ১৪ লক্ষ বাঙালির নাম বাদ দিয়েছে। তাই, বিজেপিকে একটা ভোট না।

১১.১৫: বিনা পয়সায় খাদ্য, স্বাস্থ্যশিক্ষা, পানীয় জল, কৃষক বন্ধু থেকে তপশিলি বন্ধু, কন্যাশ্রী থেকে রূপশ্রী, জন্ম থেকে মৃত্যু – আমরা অনেক প্রকল্প করেছি আমরা কাজ করেছি তাই ভোট চাইছি।

১১.১১: বিজেপি মানেই লুট দাঙ্গা মানুষ খুন। বাংলাতে বুঝতে দেব না। বহিরাগতদের বাংলা দখল করতে দেবেন না। খেলা হবে বিজেপি কে হারাতে হবে।

১১.১০: কৃষি জমির খাজনা মুকুব করা হয়েছে। মিউটেশন ফি মুকুব করা হয়েছে। তাঁত শিল্পীদের সাহায্য করা হয়েছে। দুই লক্ষের উপরে তাত মেশিন দেওয়া হয়েছে। আমাদের সরকার মা-মাটি-মানুষের বিজেপির মত গুন্ডাদের নয়। এরা বকধার্মিক,এক হাতে ঝান্ডা এক হাতে ডান্ডা

১১.০৮: নিজের ভোট টা অবশ্যই দেবেন যাতে বিজেপি এনআরসি এনবিআর না করতে পারে। মানবিকতা সবচেয়ে বড় ধর্ম। আমরা দাঙ্গার রাজনীতি চাই না। আমরা মানুষের রাজনীতি করি। আপনারা ভাল থাকুন সুস্থ থাকুন। ওরা সিএএ আইন পাস করেছিল, আমি কিন্তু করতে দিইনি। ভোটার লিস্ট থেকে নাম বাদ দিতে দেবেন না। সব উদ্বাস্তু কলোনি আমি স্বীকৃতি দিয়েছি।

১১.০৬: আমরা আরো দশ লক্ষ মহিলা স্বনির্ভর গোষ্ঠী তৈরি করব। তাদের আমরা ২৫ হাজার কোটি টাকার ব্যাংক ঋণ দেব। আরো অনেক স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় তৈরি হবে। অনেক ইংলিশ মিডিয়াম স্কুল হবে। শিক্ষক নিয়োগ দ্বিগুণ হবে। ক্ষুদ্র শিল্পে ৫ লক্ষ কোটি টাকার বিনিয়োগ হবে। অনেক কর্মসংস্থান হবে। অসংগঠিত ক্ষেত্রে শ্রমিকদের আমরা সামাজিক সুরক্ষা প্রকল্পের আওতায় এনেছি।

১১.০৪: আমাদের সরকার এলে আমরা বিনা পয়সায় দুয়ারে দুয়ারে রেশন দেব। কৃষক বন্ধুদের ভাতা বাড়িয়ে ৬ হাজার থেকে ১০ হাজার টাকা করা হবে। মহিলারা যারা আছেন তাদের হাত খরচের জন্য ৫০০ থেকে হাজার টাকা করে মাসে মাসে করে দেবো।ছাত্র-ছাত্রীরা যাতে ভালো করে পড়াশোনা করতে পারে তাদের আমরা দশ লক্ষ টাকার ক্রেডিট কার্ড করে দেব। বাবা মার উপর প্রেসার পড়বে না।

১১.০৩: আগামী নির্বাচনে এই মাটিকে রক্ষা করার নির্বাচনে তৃণমূল জার্য প্রতিশ্রুতি দিয়েছিল প্রত্যেকটা কাজ করেছে, আগামী দিনে আরো অনেক কাজ করব।

১১.০২: আমার পাঁচ দিনের প্রচার কমিয়ে দেওয়া হয়েছে । আমরা বলেছিলাম এক দফায় নির্বাচন করা যাতে করুণা না বাড়ে কিন্তু বিজেপি চাইছে দফা বাড়িয়ে প্রচারে দিন কমিয়ে দিতে যাতে আমি মানুষের কাছে না পৌঁছাতে পারি। তবু আমি অনেক আশা নিয়ে আপনাদের কাছে এসেছি।

১১.০০: মা বোনেদের আমি প্রণাম জানাই। সব কাজ ফেলে রেখে অনেক দূর দূরান্ত থেকে আপনারা এই মিটিংয়ে এসেছেন। করোনা যেহেতু আবার বাড়ছে তাই কিছু রেস্ট্রিকশন আছে এখন

TwitterFacebookWhatsAppEmailShare

#tehatta, #Mamata Banerjee

আরো দেখুন