উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

প্রধানমন্ত্রীর মিটিং আছে বলেই নির্বাচনের দফা কমায়নি কমিশন, হেমতাবাদে মমতা

April 19, 2021 | 2 min read

ষষ্ঠ দফার নির্বাচনের প্রচারের শেষ দিনে আজ, সোমবার উত্তর দিনাজপুর জেলায় তিনটি সভা করছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী আজ কালিয়াগঞ্জ, হেমতাবাদ ও চাকুলিয়া বিধানসভা কেন্দ্রের দলীয় প্রার্থীদের সমর্থনে নির্বাচনী সভা করবেন। ২২ এপ্রিল ষষ্ঠ দফায় উত্তর দিনাজপুর জেলার ন’টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। সেই হিসেবে নির্বাচন কমিশনের নির্দেশ মতো আজই প্রচারের শেষদিন।

প্রসঙ্গত ২০ এপ্রিল এই কর্মসূচি স্থির হয়েছিল। কিন্তু নির্বাচন কমিশন ৭২ ঘণ্টা আগে প্রচার বন্ধের নির্দেশ দেওয়ায় দলনেত্রীর সভা ২০ তারিখের পরিবর্তে ১৯ তারিখে হচ্ছে বলে তৃণমূল নেতৃত্ব জানিয়েছে। চাকুলিয়ার কেন্দ্রের শিরশি মাদ্রাসা ময়দান, হেমতাবাদের মহারাজা এলাকায় ও কালিয়াগঞ্জের চাঁনদোল এলাকায় তিনি সভা করবেন।

লাইভ আপডেট

১.০৫: উদ্বাস্তুদের কোনও চিন্তা নেই, আমরা সব স্বীকৃতি দিয়েছি। সবাই নিঃস্বার্থ জমির দলিল পেয়ে যাবেন। সবাই মাস্ক পড়ুন, নিজেকে ভালো রাখুন।

১.০৩: ভোট অবশ্যই দেবেন না হলে NPR করে দেবে। কেন্দ্রীয় বাহিনীর প্ররোচনায় কান দেবেন না, শান্তিপূর্ণভাবে ভোট করবেন। মেশিন চেক করবেন, ভোট হলে মেশিন পাহারা দেবেন। দেখে দেখে এজেন্ট দেবেনা মনোযোগ দেবেন না যে পালিয়ে যাবে না, বিক্রি হবে না।

১.০২: আমরা বলেছিলাম আমাদের করোনার ওষুধ কেনার অনুমতি দিতে, আমরা কিনে সবাইকে বিনা পয়সায় দিতাম। আমাদের অনুমতি দেয়নি। করোনা বেড়েছে নরেন্দ্র মোদির জন্য। এখনো বাংলায় মিটিং করে যাচ্ছে, মোদি আর অমিত শাহের সিন্ডিকেট দেশটাকে শেষ করে দিল।

১.০০: গ্যাসের দাম হাজার টাকা করে দিয়েছে। আমরা বিনা পয়সায় চাল দিচ্ছে ফোটাতে হয় হাজার টাকার গ্যাসে। কেরোসিন পাওয়া যাচ্ছে না। ১৫ লক্ষ টাকা দেয়নি, বিনা পয়সায় গ্যাস দেবে বলেছিল, দেয়নি।

১২.৫৮: বিজেপির এক হাতে ঝান্ডা, একহাতে ডান্ডা। প্রতিবাদ করলে চালিয়ে করে দিচ্ছে ঠাণ্ডা। লুট দাঙ্গা মানুষ খুন, বিজেপির তিনটি গুণ।

১২.৫৬: হেমতাবাদের রায়গঞ্জে তৃণমূলকে জেতান। কংগ্রেস-বিজেপিকে জেতাতে চাইছে। ভিক্ষা নয় চাইছি ঋণ, তৃণমূলকে ভোট দিন। বাংলাকে গুজরাট হতে দেবেন না।

১২.৫৪: আমরা ছাত্র ছাত্রীদের ১০ হাজার টাকা স্মার্টফোনের জন্য দিই। কন্যাশ্রী, রূপশ্রী করেছি। এবার ১০ লক্ষ টাকা করে ক্রেডিট কার্ড করে দেব যাতে উচ্চশিক্ষা সবাই যেতে পারে। প্রতি বছর দেড় কোটি ছেলে মেয়ের চাকরি দেব।

১২.৫২: স্বাস্থ্যসাথী কার্ড করে নিন। ৫ লক্ষ টাকার চিকিৎসা বিনামূল্যে পাবেন। মা-বোনেদের সামাজিক সুরক্ষার জন্য আমরা ৫০০ থেকে হাজার টাকা প্রতি মাসে দেব।

১২.৫০: আমরা কৃষকদের ৬,০০০ টাকা দিই। আদিবাসীদের পেনশন দিই, আমরা একমাত্র সরকার যারা বিনা পয়সায় রেশন দিই। আমরা দুয়ারে দুয়ারে রেশন পৌঁছে দেব। কৃষকদের ১০ হাজার টাকা করে দেব। প্রান্তিক চাষীদের ৫ হাজার টাকা করে দেব।

১২.৪৮: প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর তিন মাস ধরে কলকাতায় পড়ে আছে বাংলাকে দখল করে গুজরাট বানানোর জন্য।

১২.৪৬: রাজবংশী ভাই বোনেরা আমরা পঞ্চানন বর্মার জন্মদিনে ছুটি দিয়েছি। সিপিএম কংগ্রেসের বিজেপিকে ভোট দিয়ে লাভ নেই, তারা তৃণমূলকে হারাতে বলছে। তৃণমূলকে হারালে বাংলা শেষ হয়ে যাবে।

১২.৪৪: আমি নির্বাচন কমিশনকে বলেছিলাম ভোটের দিন কমিয়ে দিতে কিন্তু নরেন্দ্র মোদির ২৩ তারিখ পর্যন্ত সভা আছে বলে কমায়নি। গত ছয় মাস করোনা ছিল না। নরেন্দ্র মোদী বহিরাগত গুন্ডাদের নিয়ে এসেছে । লক্ষ লক্ষ গুন্ডা বসে আছে। তারা টাকা ছড়াচ্ছে, দাঙ্গা ছড়াচ্ছে, করোনা ছড়াচ্ছে।

১২.৪৩: মা-বোনের অনেক কষ্ট করে এসেছেন। আপনাদের পা গুলো কে প্রণাম জানাই। আমি বেশি বলবো না কারণ আমি চাই না বেশিক্ষণ আপনারা পাশাপাশি থাকুন আর করোনা বাড়ুক।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Hemtabad

আরো দেখুন