দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

হাবড়ায় নচিকেতার গান, জ্যোতিপ্রিয়র তারকাখচিত প্রচার

April 20, 2021 | 2 min read

জনপ্রিয় চিত্রাভিনেতা ও গায়ককে এনে সোমবার শেষদিনের প্রচারে হাবড়ায় (Habra) ঝড় তুললেন তৃণমূলের প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)। এদিন হাবড়ায় তৃণমূল (TMC) প্রার্থীর প্রচারে কার্যত জনপ্লাবন দেখা যায়। রোড শো-তে নচিকেতার (Nachiketa) গানের সঙ্গে বহু মানুষ গলা মেলান। শেষ দিনের প্রচারে অন্য তৃণমূল প্রার্থীদের মতো বিজেপি এবং সংযুক্ত মোর্চার প্রার্থীরাও প্রচারে ঝাঁপিয়ে পড়েছিলেন। গাইঘাটায় বিজেপি প্রার্থীর হয়ে জনসভা করেন মিঠুন চক্রবর্তী। 

এদিন শেষবেলার প্রচারে হাবড়ার তৃণমূল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক বর্ণাঢ্য  রোড শো-এর আয়োজন করেন। এদিন তাঁর সমর্থনে প্রচারে এসেছিলেন গায়ক ও সুরকার নচিকেত, খড়কুটো  ধারাবাহিক  খ্যাত তৃণা ও নীল। হুড খোলা গাড়িতে হাবড়ার দেশবন্ধু পার্ক থেকে তৃণমূল প্রার্থীর সমর্থনে রোড শো শুরু হয়। হুডখোলা গাড়িতে বসেই রাস্তার দুই দিকে ভিড় করা সাধারণ মানুষকে গান শোনান নচিকেতা। ‘তুমি আসবে বলেই, দেশটা এখনও গুজরাত হয়ে যায়নি’— এই গানে নচিকেতার সঙ্গে গলা মেলায় আমজনতা। গান বন্ধ করে মাঝপথে জনতার উদ্দেশে নচিকেতা বলেন, বন্ধু এই বাংলাকে কিছুতেই গুজরাত হতে দিও না। কখনও তিনি গান ধরেন, ‘পথে এবার নামো সাথী, পথেই হবে এ পথ চেনা’, আবার কখনও গেয়ে উঠেছেন ‘একদিন ঝড় থেমে যাবে, পৃথিবী আবার শান্ত হবে’।

এদিনের রোড শো-এ উৎসাহী তৃণমূল কর্মীদের পাশাপাশি হাবড়াবাসীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। রাস্তায় তিল ধারণের জায়গা ছিল না। অন্যদিকে, এদিন হাবড়ার বিজেপি প্রার্থী রাহুল সিনহার সমর্থনে হাবড়া‑১ ব্লকের পৃথীবা পঞ্চায়েত এলাকায় রোড শো করেছেন বিজেপির তারকা প্রার্থী পাপিয়া অধিকারী। এছাড়া গাইঘাটার বিজেপি প্রার্থী সুব্রত ঠাকুরের  সমর্থনে এদিন সভা করেন মিঠুন চক্রবর্তী। এদিন দুপুরে গোবরডাঙার ব্রহ্মসমাজ মাঠে চপারে পৌঁছন মিঠুন। তবে গলার সমস্যার জন্য এদিন সভায় বেশি কথা তিনি বলতে পারেননি। গাইঘাটা বিধানসভার বিভিন্ন এলাকায় কার্যত চরকিপাক খান তৃণমূল প্রার্থী নরোত্তম বিশ্বাস। বনগাঁ উত্তর কেন্দ্রের তৃণমূল প্রার্থী শ্যামল রায়ের সমর্থনে তৃণমূলের বঙ্গ জননী বাহিনী প্রচার করেছে। তিনি এদিন বাড়ি বাড়ি প্রচার ও মিছিল করেন। শেষবেলার প্রচারে অশোকনগরের তৃণমূল প্রার্থী নারায়ণ গোস্বামীও ঝড় তোলেন।

বিজেপি প্রার্থী তনুজা চক্রবর্তী ও আইএসএফ প্রার্থী তাপস বন্দ্যোপাধ্যায় দলের কর্মী-সমর্থকদের নিয়ে প্রচার সেরেছেন। অন্যদিকে, বনগাঁ দক্ষিণ কেন্দ্রের তৃণমূল প্রার্থী আলোরানি সরকারের হয়ে প্রচারে আসেন তৃণমূলের তারকা প্রার্থী লাভলী মৈত্র। লাভলীদেবী এদিন বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে  বলেন, আমরা এমন একজন প্রধানমন্ত্রী পেয়েছি, যাঁর মধ্যে করোনার ভয়াবহ সংক্রমণ নিয়ে 
কোনও হেলদোল নেই। সাধারণ মানুষের কাছে ভ্যাকসিন পৌঁছনোর কোন চেষ্টাও নেই। শুধুমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়কে হারানোর জন্য বাংলায় ডেলি প্যাসেঞ্জারি করছেন। অন্যদিকে, এদিন স্বরূপনগর, বাদুড়িয়া ও আমডাঙার তৃণমূল প্রার্থীরা বর্ণাঢ্য শোভাযাত্রা করেন। এই তিন কেন্দ্রের সংযুক্ত মোর্চা ও বিজেপির প্রার্থীরাও প্রচারে শাসকদলকে টেক্কা দেওয়ার চেষ্টা করেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nachiketa, #Habra, #West Bengal Elections 2021, #Jyotipriya Mallick

আরো দেখুন