রাজ্য বিভাগে ফিরে যান

‘বিজেপি মন্দির-মসজিদের রাজনীতি করে’, তোপ অভিষেকের

April 21, 2021 | < 1 min read

পাঁচ দফা অতিক্রান্ত। বাংলায় এখনও তিন দফা নির্বাচন (WB Assembly Polls 2021) বাকি। তার আগে শেষমুহূর্তের প্রচারে ঝড় তুলেছে সব রাজনৈতিক দলই। সেই প্রচারসভা থেকে ‘মন্দিরের রাজনীতি’ নিয়ে বিজেপিকে তোপ দাগলেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (TMC leader Abhishek Banerjee)।  পরিসংখ্যান তুলে ধরে তাঁর কটাক্ষ, “ওরা মন্দির-মসজিদের রাজনীতি করেন। আর মমতা বন্দ্যােপাধ্যায় পরিকাঠামো, উন্নয়নের রাজনীতি করেছেন। তার সুফল পাচ্ছে বাংলা।”

বুধবার পশ্চিম বর্ধমানের পাণ্ডবেশ্বর বিধানসভার তৃণমূল প্রার্থী নরেন্দ্রনাথ চক্রবর্তীর প্রচারে গিয়েছিলেন অভিষেক। সেই সভা থেকেই দলবদল করা নেতা-কর্মীদেরও তুলোধোনা করেন তিনি। একইসঙ্গে দেশের করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারকেও দুষলেন তৃণমূলের যুব সভাপতি।

অভিষেকের কথায়, “মধ্যপ্রদেশ-উত্তরপ্রদেশ-গুজরাটে এক হাত দূরে দূরে মৃতদেহ দাহ করা হচ্ছে। ক্রমশ অবনতি হচ্ছে করোনা পরিস্থিতি। এর অন্যতম কারণ, এই সব রাজ্যে বহু বছর ধরে ক্ষমতায় আছে ওঁরা (বিজেপি)। সেখানে তাঁরা মন্দির-মসজিদের রাজনীতি করেছেন।” গেরুয়া শিবিরকে আক্রমণ করতে গিয়ে তুলে ধরেন পরিসংখ্যানও। ডায়মন্ড হারবারের সাংসদের দাবি, “গুজরাটে জনসংখ্যা ৭ কোটি, হাসপাতালে বেড ১৮ হাজার। অথচ বাংলার জনসংখ্যা ১০ কোটি।  আর এখানে হাসপাতালে শয্যা সংখ্যা করা হয়েছে ১ লক্ষ ১০ হাজারের বেশি। ওরা (বিজেপি) মন্দির-মসজিদ করেছে। আর মমতা বন্দ্যোপাধ্যায় এ রাজ্যে স্বাস্থ্যের পরিকাঠামো তৈরি করেছে, উন্নয়ন করেছে।” 

বাড়তে থাকা কোভিড সংক্রমণের মাঝেই আট দফায় নির্বাচন নিয়েও কেন্দ্রীয় নির্বাচন কমিশনেরও নিন্দা করেন অভিষেক। তাঁর কথায়, “মমতা বন্দ্যোপাধ্যায় কমিশনকে চিঠি দিয়েছিলেন। তিন দফার ভোট একসঙ্গে করার আবেদন করেছিলেন। যাতে সভা-সমিতি কম হয়, মানুষ রাস্তায় কম বের হন। কিন্তু সেই আবেদনে কমিশন কর্ণপাত করেনি। কারণ বিজেপি চায় না একদফায় ভোট হোক। তারা মানুষের জীবনের বিনিময়ে রাজনীতি করছে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #abhishek banerjee, #WB Assembly Polls 2021

আরো দেখুন