বাংলার রায় ২০২১
আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

‘বিজেপিকে একটিও ভোট নয়’, আবেদন বিশ্বের বিভিন্ন প্রান্তের বাঙালিদের

April 25, 2021 | < 1 min read

বিজেপিকে (BJP) একটিও ভোট না। হ্যাঁ, বিশ্বজুড়ে বাঙালিরা এই আবেদন নিয়েই এগিয়ে এলেন মানুষের কাছে। টুইটারে সম্প্রতি একটি ভিডিও বেশ চর্চার বিষয় হয়ে উঠেছে। যেখানে বিশ্ব নাগরিক বাঙালিরা পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে দুর্গা পুজোর ঢাকের সাথে নেচে মানুষকে বলছেন ‘বিজেপিকে একটিও ভোট নয়।’ সবাই হাতে একটি পোস্টার নিয়ে নাচছেন, যাতে লেখা বাংলায় বিভেদ নয়, ‘নো ভোট টু বিজেপি।’ আমেরিকা, যুক্তরাজ্য, জার্মানি, ফিনল্যান্ড সব জায়গা থেকেই এলো এই এক অনুরোধ।

বিজেপির এই বিরুদ্ধ প্রচারে বেশ উৎসাহিত যুবসমাজ। তার সাথে ঢাকের তাল যেন কোথায় বাঙালি মনকেও নাড়িয়ে দিয়ে গেছে। তাই ব্যাপকহারে সোশ্যাল মিডিয়া প্রচার পেয়েছে এই উদ্যোগ। বাংলাকে সাম্প্রদায়িক শক্তির হাত থেকে বাঁচাতেই সুশীল সমাজের এই প্রয়াস।

এর আগে কলকাতা, শিলিগুড়িতেও (Siliguri) এই পোস্টার পড়তে দেখা গেছে। কখনো পোস্টারের মালিকরা প্রকাশ্যে এসেছেন, কখনো বা আসেননি। রাজনীতিবিদদের মতে রাজনৈতিক শক্তিগুলির পাশাপাশি সম্প্রতি আরও একটি শক্তি শক্তিশালী হয়ে উঠেছে, তা হল প্রকৃত সুশীল সমাজ। আর এই সমাজ ফ্যাসিজম বিরোধী, সম্প্রীতিতে বিশ্বাসী। পক্ষান্তরে বিজেপি বিরোধী।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #bengalis, #West Bengal Assembly Elections 2021

আরো দেখুন