দেশ বিভাগে ফিরে যান

মাদ্রাজ হাইকোর্টের ভর্ৎসনার পর টনক নড়ল কমিশনের, জারি একগুচ্ছ নির্দেশিকা

April 27, 2021 | < 1 min read

গণনাকেন্দ্রে ফলাফল ঘোষণার পর রিটার্নিং অফিসারের কাছ থেকে শংসাপত্র নেওয়ার সময় বিজয়ী প্রার্থী বা তাঁর মনোনীত কারও সঙ্গে সর্বাধিক আর মাত্র দু’জন থাকতে পারবেন। তার চেয়ে বেশি সংখ্যক মানুষকে গণনাকেন্দ্রে ঢোকার অনুমতি দেওয়া হবে না বলে মঙ্গলবার জানাল নির্বাচন কমিশন।

সারা দেশে গত কয়েক সপ্তাহ ধরে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ উত্তরোত্তর উত্তাল হয়ে উঠেছে। সংক্রমণ ও মৃতের সংখ্যা, দুই-ই বৃদ্ধি পাচ্ছে। এমন প্রেক্ষিতে মঙ্গলবার নির্বাচন কমিশনের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

পশ্চিমবঙ্গ-সহ ৪ রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলে রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোটগণনা ও ফলাফল ঘোষণা হবে আগামী ২ মে। করোনা সংক্রমণ রুখতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন ওই দিন ও তার পরেও কোনও রকম বিজয়মিছিল বা সভা-সমাবেশ করা যাবে না বলে জানিয়ে দিয়েছে।

পশ্চিমবঙ্গ ছাড়াও ভোট হচ্ছে অসম, তামিলনাড়ু, কেরল ও পুদুচেরিতে। ২৯ এপ্রিল অষ্টম তথা শেষ দফার ভোট হবে ২৯৪ আসনের পশ্চিমবঙ্গ বিধানসভার বাকি কয়েকটি কেন্দ্রে।

সংক্রমণের দ্বিতীয় ঢেউ ওঠার পর গত এক সপ্তাহে টানা ৬ দিনই দেশে কোভিডে সংক্রমিতের সংখ্যা ছিল ৩ লক্ষেরও বেশি। মৃতের সংখ্যা পৌঁছেছে ২ হাজার ৭৭১-এ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Eci, #Madras High Court

আরো দেখুন