রাজ্য বিভাগে ফিরে যান

মমতা গণনার আগের দিন জরুরি বৈঠক ডাকলেন, ভার্চুয়ালি থাকার নির্দেশ প্রার্থী, এজেন্টদের

April 29, 2021 | < 1 min read

রবিবার ভোট গণনা। তার আগের দিন কালীঘাটের বাড়িতে জরুরি বৈঠক (virtual meeting) ডাকলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই বৈঠকে দলের রাজ্য নেতৃত্বের শীর্ষ নেতাদের বাড়িতে ডেকেছেন দিদি। আর সমস্ত কেন্দ্রের তৃণমূল প্রার্থী ও কাউন্টিং এজেন্টদের ভার্চুয়ালি ওই বৈঠকে যোগ দিতে বলেছেন মমতা।

এখন প্রশ্ন হচ্ছে কেন এই বৈঠক?

মনে করা হচ্ছে, গণনা কেন্দ্রে ঢোকার আগে প্রার্থী ও কাউন্টিং এজেন্টদের ভোকাল টনিক দেবেন দিদি। অনেকের মতে, কাউন্টিং টেবিলে দাঁড়িয়ে গণনা করার কাজে স্নায়ুর জোর লাগে। এজেন্ট প্রার্থীরা যাতে বিরোধীদের হইহট্টগোল, চাপের মুখে পালস না হারায় সে ব্যাপারেই বার্তা দিতে পারেন মমতা।

ভোটের (assembly election) প্রচারেই দিদি বারবার কর্মীদের বলেছেন, ইভিএম পাহারা দিতে হবে। নইলে বিজেপি মেশিন পাল্টে দিতে পারে। সতর্ক করতে দিদি এও বলেছিলেন, পাহারা দিতে গিয়ে কেউ কিছু দিলে খাবেন না। ওরা বিড়ি থেকে বিরিয়ানিতে ঘুমের বড়ি মিশিয়ে দিতে পারে। এমনকি পুলিশ মন্ত্রী মমতা এও বলেছিলেন, পুলিশের কথাও বিশ্বাস করবেন না ভোটের সময়।

যদিও দিদির এই বৈঠক নিয়ে টিপ্পনি কাটতে ছাড়েনি বিজেপি। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, “এসব বৈঠক ডেকে লাভ নেই। এটা পঞ্চায়েত ভোট নয় যে, গণনা কেন্দ্রে আগুন লাগিয়ে দিয়ে ব্যালট ছিনতাই করবে। এবার কেন্দ্রীয় বাহিনী যা করার করবে।” তিনি আরও বলেন, তৃণমূল লোকসভা ভোটে ডিএম-কে ম্যানেজ করে আরামবাগের বারোটি মেশিন গুণতে দেয়নি। আমাদের এজেন্টরা এবার সেসব হতে দেবেন না। এক তরফা কিচ্ছু হবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#virtual meeting, #West Bengal Assembly Elections 2021, #Mamata Banerjee

আরো দেখুন