রাজ্য বিভাগে ফিরে যান

করোনা ঠেকাতে আরও কঠোর বিধিনিষেধ রাজ্যর

May 1, 2021 | < 1 min read

করোনার সংক্রমণ ঠেকাতে বাজার-হাটে শুক্রবারই রাশ টেনেছিল রাজ্য সরকার। এবার বিয়েবাড়ি ও পারিবারিক অনুষ্ঠানেও  জারি করা হল বিধিনিষেধ। ন্যূনতম অতিথিকে ডাকতে হবে। এর পাশাপাশি কী কী দোকান নির্ধারিত সময়সীমার বাইরে খোলা থাকবে, তা নিয়েও সংশয় নিরসন করেছে রাজ্য সরকার। রাস্তায় যান চলাচলে কোনও নিষেধাজ্ঞা থাকছে না। 

নবান্ন বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, বিয়েবাড়ি ও অন্যান্য পরিবারিক অনুষ্ঠানে কঠোরভাবে মানতে হবে কোভিড বিধি। মাস্ক, স্যানিটাইজার ও সামাজিক দূরত্ব রাখতে হবে। অতিথির সংখ্যা থাকতে হবে ন্যূনতম। কোনও ভাবেই ৫০ জনের বেশি অতিথি থাকবেন না। 

 

বাজার-হাট খোলা রাখার ক্ষেত্রে গতকাল নবান্ন জানিয়েছিল, সকাল ৭টা থেকে ১০টা ও বিকেল ৩টে থেকে ৫টা পর্যন্ত খোলা রাখা যাবে। ছাড় দেওয়া হয়েছে ওষুধের দোকান, মুদি দোকান ও অত্যাবশ্যকীয় পণ্যের দোকানকে। এনিয়ে একটা ধন্দ তৈরি হয়েছিল। শনিবার বিজ্ঞপ্তিতে রাজ্য সরকার স্পষ্ট করল, স্বাস্থ্য সংক্রান্ত পরিষেবা, বিদ্যুৎ, টেলিকম, যানবাহন, মুদি খানা, মিষ্টির দোকান, মাংসের দোকান, দুধ সরবরাহ ইত্যাদি বিধিনিষেধের বাইরে থাকছে। তবে সমস্ত খুচরো ও আউটলেটকে বেঁধে দেওয়া সময় মেনে চলতে হবে। সব ক্ষেত্রেই মাস্ক, স্যানিটাইজার ও সামাজিক দূরত্ব বাধ্যতামূলক। 

TwitterFacebookWhatsAppEmailShare

#covid 19, #COVID Second Wave, #Restrictions, #Covid emergency 2021

আরো দেখুন