রাজ্য বিভাগে ফিরে যান

মমতার হ্যাটট্রিক, মেয়ের কাছেই থাকলো বাংলা

May 5, 2021 | 2 min read

টানা তৃতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে রাজভবনে শপথ নিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও, কোভিড অতিমারী পরিস্থিতির জন্য এই অনুষ্ঠান সংক্ষিপ্ত ও অনাড়ম্বর ভাবে আয়োজন করা হল। এদিন শুধুমাত্র মুখ্যমন্ত্রীই শপথ নেন। মন্ত্রিসভার অন্য সদস্যরা পরে শপথ নেবেন। এই অনুষ্ঠানে সব মিলিয়ে ৫০ জন অতিথি আমন্ত্রিত ছিলেন।

আজ সকাল পৌনে ১১টায় রাজভবনের থ্রোন রুমে এই শপথগ্রহণ অনুষ্ঠান হয়। এর পরই মমতা রওনা দেন নবান্নের উদ্দেশে। সেখানে রীতি মেনে কলকাতা পুলিশের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীকে গার্ড অফ অনার দেওয়া হবে। পুলিশের বিউগলে বেজে উঠবে জাতীয় সঙ্গীত। আট মিনিটের এই অনুষ্ঠানের পরই তিনি চলে যাবেন চোদ্দো তলায় নিজের কক্ষে। কোভিড পরিস্থিতি নিয়ে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। কোভিড টিকা ও চিকিৎসা নিয়ে বড় কোনও সিদ্ধান্তও তিনি ঘোষণা করতে পারেন। যদিও কেয়ারটেকার মুখ্যমন্ত্রী হিসেবেও মমতা নিয়মিত কোভিড পরিস্থিতি নজরদারি করেছেন। ভোট পরবর্তী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও তিনি বৈঠক করতে পারেন।

তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণ উপলক্ষে মঙ্গলবার সকাল থেকে নবান্নকে নতুন করে সাজানো শুরু হয়। ঝাড়পোঁছের পাশাপাশি বহু জায়গায় নতুন করে রংও করা হয়। কলকাতা পুলিশের সশস্ত্র বাহিনী এবং পুলিশের বাজনদাররা মহড়াপর্ব চালান এদিন বিকেল থেকেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #CM, #raj bhaban

আরো দেখুন