রাজ্য বিভাগে ফিরে যান

সাংবাদিকদের মারধরের জের, বিধানসভায় নিষিদ্ধ কেন্দ্রীয় বাহিনীর প্রবেশ

May 8, 2021 | < 1 min read

পশ্চিমবঙ্গ বিধানসভায় কেন্দ্রীয় বাহিনীর (Central Force) প্রবেশ নিষিদ্ধ করল সচিবালয় (Assembly)। শুক্রবার এক বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানিয়ে দেওয়া হয়েছে। কারণ হিসাবে জানানো হয়েছে, বৃহস্পতিবার বিধানসভা চত্বরে কেন্দ্রীয় বাহিনী যে ঘটনা ঘটিয়েছে তার প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে বিধানসভায় শপথ নিতে আসেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর সঙ্গেই বিধানসভায় এসেছিলেন তাঁর নিরাপত্তায় থাকা কেন্দ্রীয় বাহিনীর সদস্যরা। শপথগ্রহণের পর বাইরে বেরিয়ে সংবাদমাধ্যমের (Media) সঙ্গে কথা বলেন শুভেন্দু। এর পর তিনি যখন গাড়িতে উঠতে যান, সেই সময় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে কয়েক জনের ধ্বস্তাধস্তির ঘটনা ঘটে। সংবাদমাধ্যমের একাংশ অভিযোগ তোলে, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা নিরাপত্তার নামে সাংবাদিকদের উপর হামলা চালিয়েছে। ঘটনার পরেই সংবাদমাধ্যমের একাংশ কেন্দ্রীয় জওয়ানদের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানায় বিধানসভার সচিবালয়ে। তার পরেই সচিবালয় সিদ্ধান্ত নেয়, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বিধানসভা চত্বরে প্রবেশ করতে দেওয়া হবে না। সেই মর্মে একটি বিজ্ঞপ্তিও জারি করেছেন পশ্চিমবঙ্গ বিধানসভা।

বিদায়ী সরকারের পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘সাধারণ মানুষের টাকায় এক এক জন নেতা ২৬-২৭ জন কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তারক্ষী রেখেছেন। সেই সব নেতারা কেউ আহত হলে রাস্তায় নেমেও দেখেন না যে মানুষ আহত হয়েছেন। এরা নাকি সাধারণ মানুষের হয়ে কাজ করতে চাইছেন।’’ বিধানসভার সচিবালয়ের এই নির্দেশনামাকে যথার্থ বলে ব্যাখ্যা করেছেন তৃণমূল মহাসচিব।

TwitterFacebookWhatsAppEmailShare

#State Assembly, #journalists, #Central Forces

আরো দেখুন