রাজ্য বিভাগে ফিরে যান

গেরুয়া শিবিরের ইস্তফা দেওয়া দুই বিধায়ককে কটাক্ষ সাংসদ ডেরেক ও ব্রায়েনের

May 12, 2021 | < 1 min read

কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বের নির্দেশ মেনে অবশেষে সাংসদ পদ রেখে বিধায়ক পদ থেকেই আজ সন্ধ্যায় ইস্তফা দিলেন গেরুয়া শিবিরের দুই নেতা নিশীথ প্রামাণিক এবং জগন্নাথ সরকার। যাকে কটাক্ষ করেছে তৃণমূল। তৃণমূল কংগ্রেসের প্রধান জাতীয় মুখপাত্র তথা রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন কটাক্ষ করে বলেছেন, নির্বাচকমণ্ডলী বিজেপির মুখে পচা ডিম লেপে দিয়েছে।


কোচবিহার ও রানাঘাটের সাংসদ নিশীথ প্রামাণিক এবং জগন্নাথ সরকার এবারের নির্বাচনে দিনহাটা এবং শান্তিপুর বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছেন। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে তাঁরা বিধায়ক পদে ইস্তফা দেবেন, চাইছিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনার পরে এব্যাপারে শিলমোহর পড়েছিল সেই সিদ্ধান্তে।

বিজেপির এহেন সিদ্ধান্তের কটাক্ষ করতে গিয়ে ডেরেক ও’ব্রায়েন বলেছেন, এবারের নির্বাচনে বিজেপি চার সাংসদ, এক কেন্দ্রীয় মন্ত্রী এবং এক রাজ্যসভার সাংসদকে দাঁড় করিয়েছিল। এর মধ্যে তিনজন হেরেছেন। দুজন জিতেছেন। আর এই দুজন বিধায়কই পদ ছাড়তে চলেছেন। যাঁরা কিনা গত সপ্তাহেই নির্বাচিত হয়েছিলেন। ডেরেক আরও বলেন, “নির্বাচনী প্রচারে বিজেপি বারবার বলেছে, তারা বিশ্বের সব থেকে বড় রাজনৈতিক দল। আদতে বিশ্বের সব থেকে বড় দুর্বল দল বিজেপি। মুখে ডিম মেখে তারা বিশ্ব রেকর্ড করেছে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Derek O Brien, #Nisith Pramanik

আরো দেখুন