রাজ্য বিভাগে ফিরে যান

স্পেশাল ট্রেনে উঠতে পারবেন স্বাস্থ্যকর্মীরাও, রাজ্যের দাবি মানল রেল, চিঠি পুলিশেরও

May 13, 2021 | < 1 min read

রেলকর্মীদের জন্য স্পেশাল ট্রেনে উঠতে পারবেন স্বাস্থ্যকর্মীরাও। সরকারি-বেসরকারি সব স্বাস্থ্যকর্মীই উঠতে পারবেন স্পেশাল ট্রেনে।ট্রেনে ওঠার আগে স্বাস্থ্যকর্মীদের দেখাতে হবে পরিচয়পত্র।আনতে হবে কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতিপত্রও।হাওড়া-শিয়ালদা ডিভিশনের কাছে আবেদন করেছিল রাজ্য সরকার।সেই আবেদনের ভিত্তিতে সিদ্ধান্ত রেলওয়ের ডিআরএমের।

গত ৫ মে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণের পর করোনার প্রকোপ নিয়ন্ত্রনে কিছু বিধিনিষেধ জারি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর মধ্যে গণ পরিবহনের ক্ষেত্রে বিশেষ পদক্ষেপ নেওয়া হয় রাজ্য সরকারের তরফে। তিনি জানান, ৬ মে থেকে রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। এরপর থেকে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ হয়ে যায়। ফলে অন্যান্যদের মতো যাতায়াতের ক্ষেত্রে স্বাস্থ্যকর্মীদের অনেকেই সমস্যার মুখে পড়েছেন। তাঁদের কথা মাথায় রেখে রেল তাদের কর্মীদের জন্য যে স্পেশ্যাল ট্রেনগুলি চালায়, সেগুলিতে স্বাস্থ্যকর্মীদের উঠতে দিতে অনুরোধ জানিয়েছিল রাজ্য সরকার।

এদিকে, কলকাতায় ডিউটিতে আসতে সমস্যায় পড়েছেন দূর–দূরান্তের পুলিশ কর্মী থেকে সিভিক ভলান্টিয়ার এবং হোমগার্ডরা। কেউ কেউ কাজে আসা বন্ধ করে দিয়েছেন। বিকল্প পথের সন্ধানে তাঁদের ‘স্টাফ স্পেশ্যাল ট্রেনে’ উঠতে দেওয়ার জন্য রেলকে চিঠি দিয়েছে লালবাজার।

তবে এখনো পর্যন্ত রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, স্বাস্থ্যকর্মীদের কাছে উপযুক্ত পরিচয়পত্র থাকলে তবেই তাঁরা উঠতে পারবেন ট্রেনে।

TwitterFacebookWhatsAppEmailShare

#special trains, #health workers

আরো দেখুন