রাজ্য বিভাগে ফিরে যান

সুরারসিক হলে চিন্তা নেই লকডাউনেও, চলবে হোম ডেলিভারি

May 16, 2021 | < 1 min read

করোনা (Covid 19) সংক্রমণ রুখতে রবিবার থেকে পশ্চিমবঙ্গে জারি হচ্ছে ১৪ দিনের লকডাউন (Lockdown)। টানা ৩০ মে পর্যন্ত জারি থাকবে বিধিনিষেধ। আর এই সময়ে জরুরি পণ্য ও পরিষেবা ছাড়া বন্ধ থাকবে সব কিছু। বন্ধ থাকবে মদের দোকানও। তবে অনলাইনে মিলবে মদের ডেলিভারি। গত বছর লকডাউনে যে সমস্ত সংস্থা বাড়িতে মদ পৌঁছে দিয়েছিল ইচ্ছা করলে এবারও মদ পৌঁছে দিতে পারবে তারাই।

রবিবার থেকে লকডাউন, শনিবার দুপুরে নবান্ন থেকে এখবর ঘোষণা হতেই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় মদের (liquor) দোকানের সামনে ভিড় জমাতে থাকেন সুরাপ্রেমীরা। গতবছরের অভিজ্ঞতা থেকে এবার ‘ঝুঁকি’ নিতে চাননি অনেকেই। বিকেল ৫টায় দোকানের শাটার খুলতেই আছড়ে পড়ে ভিড়। প্রায় সর্বত্র করোনা বিধি শিকেয় ওঠে। এমনকী কয়েক জায়গায় লাঠিও চালাতে হয় পুলিশকে।

তবে প্রশাসনের তরফে জানানো হয়েছে, লকডাউনেও চালু থাকবে হোম ডেলিভারি (home delivery) পরিষেবা। অনলাইনে মানুষ খাবার বা যে কোনও পণ্য কিনলে তা বাড়িতে পৌঁছে দিতে কোনও বাধা নেই। আর সেই তালিকায় রয়েছে মদও। গতবছর লকডাউনের সময় মদের হোম ডেলিভারির অনুমতি দেয় আবগারি দফতর। তার পর বাড়িতে মদ পৌঁছে দেওয়া শুরু করে কয়েকটি সংস্থা। ইচ্ছা করলে এবারও মদ পৌঁছে দিতে পারবে তারা।

গত বছর কলকাতায় এই পরিষেবা চালু হলেও তেমন জনপ্রিয় হয়নি। তাছাড়া কলকাতার বাইরে এই পরিষেবা দেয়নি কোনও সংস্থা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #home delivery, #liquor

আরো দেখুন