দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

সাংসদ কোটার টাকা ফের চালু হোক, দাবি শতাব্দীর

May 16, 2021 | < 1 min read

গত দু’বছর ধরে সাংসদদের এলাকা উন্নয়ন তহবিলের অর্থ বরাদ্দ বন্ধ। অর্থাভাবে করোনা মোকাবিলায় মানুষকে জরুরি সহায়তাও দিতে পারছেন না তাঁরা। এই অবস্থায় শনিবার ওই খাতে অর্থ বরাদ্দের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) চিঠি দিলেন বীরভূম তৃণমূল সাংসদ শতাব্দী রায় (Satabdi Roy)।

প্রধানমন্ত্রীকে সাংসদ লিখেছেন, এমপিদের নিজ নিজ সংসদীয় এলাকার জন্য অনেক দায়িত্ব ও কর্তব্য রয়েছে। বর্তমান মহামারীতে আমরা তহবিল ছাড়া মানুষকে কিছু সাহায্য করতে পারছি না। সুতরাং, জনগণের জন্য জরুরি সহায়তা দিতে এমপি ল্যাডের গত দু’বছরের বকেয়া ১০কোটি টাকা থেকে কিছু পরিমাণ অর্থ অবিলম্বে বরাদ্দের জন্য অনুরোধ করছি। যাতে অক্সিজেন প্ল্যান্ট এবং অন্যান্য অত্যন্ত প্রয়োজনীয় চিকিৎসা সংক্রান্ত সরঞ্জাম ক্রয় করা যায়। সেক্ষেত্রে, তহবিলের অপব্যবহার রোধে নিয়ম করে দিন। কিন্তু অর্থ বরাদ্দ অত্যন্ত জরুরি। আমি নিশ্চিত, প্রত্যেক এমপি এব্যাপারে এক মত হবেন।

শতাব্দী রায় বলেন, দু’বছরে ১০ কোটি টাকা বরাদ্দ বন্ধ রেখেছে কেন্দ্র। কিন্তু কোভিড বিপর্যয়ে শুধু খাবার আর কিছু সহয়তা দিলেই তো হবে না, এখন মানুষকে যাতে বাঁচাতে হবে। তার জন্য অক্সিজেন প্ল্যান্ট সহ বড় বড় কাজ করতে হবে। যদিও রাজ্য সরকার, পুরসভাগুলি কাজ করছে। কিন্তু এমপি ল্যাডের অর্থ পেলে মানুষের জন্য আরও কিছু করা যেতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #satabdi roy

আরো দেখুন