দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

হুগলিতে চালু হচ্ছে ভ্রাম্যমাণ অক্সিজেন পার্লার পরিষেবা পাবে ভদ্রেশ্বর থেকে ব্যান্ডেল

May 16, 2021 | < 1 min read

এক ফোন কলেই হাজির হয়ে যাবে অক্সিজেন পার্লার (Oxygen Parlour)। বাড়ি থেকে রাস্তা, যেখানে প্রয়োজন হবে, সেখানেই পৌঁছে যাবে অক্সিজেন। করোনা কালে অক্সিজেন পার্লার চালু হয়েছে আগেই। বাড়ি বাড়ি অক্সিজেন সরবরাহও করছেন অনেক উদ্যোগী মানুষ। কিন্তু পুরোদস্তুর ভ্রাম্যমাণ অক্সিজেন পার্লার এই প্রথম হুগলিতে (Hooghly) চালু হচ্ছে।

ভদ্রেশ্বর থেকে ব্যান্ডেল, এই বিস্তীর্ণ দূরত্বের মধ্যে পাঁচ পাঁচটি ভ্রাম্যমাণ অক্সিজেন পার্লার চালুর উদ্যোগ নিয়েছেন চন্দননগরের একদল সংস্কৃতিমনস্ক মানুষ। তাঁদেরই উদ্যোগে গড়ে উঠেছে সংবেদনশীল একটি সংস্থা, চন্দননগর সংবেদ। কবি, গল্পকার, প্রাবন্ধিক, গায়ক, বাচিক শিল্পী, শিল্পোদ্যোগী, চিকিৎসকদের ওই দলটি এরপর একটি অক্সিজেন এটিএম চালুর পরিকল্পনাও করে রেখেছেন। আর সমস্ত পরিষেবাই মিলবে নিখরচায়। পরিষেবা চালু হচ্ছে আজ, রবিবার থেকে। ফলে, করোনাকালে শ্বাসকষ্ট জনিত আশঙ্কা দূর হয়ে গেল বলা চলে। সুস্থ প্রশ্বাসের ভ্রাম্যমাণ আশ্বাস।

চুঁচুড়া-ব্যান্ডেলের জন্য ৭নম্বর হল ৯৮০৫৮৩৮৭৮, ভদ্রেশ্বর-বৈদ্যবাটির জন্য ৯৮৩১৭৪০৯৮৯ ও চন্দননগরের জন্য ৯৪৩৩৯০১৮১৯ এই নম্বরগুলিতে ফোন করলেই পরিষেবা ভ্যান সেখানে পৌঁছে যাবে।

করোনা (Covid19) পর্বের শুরু থেকে আক্রান্ত মানুষের কাছে অক্সিজেন, ওষুধ, খাবার পৌঁছে দেওয়া এমনকী টেলি মেডিসিন পরিষেবাও দিয়ে যাচ্ছিল ‘সংবেদ’। এবার তাদেরই হাত ধরে এল ভ্রাম্যমান অক্সিজেন পার্লার।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid19, #hooghly, #Oxygen Parlour

আরো দেখুন