রাজ্য বিভাগে ফিরে যান

এবার সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলেও হবে সেফ হোম, চিঠি গেল ডিএমদের কাছে

May 18, 2021 | < 1 min read

করোনা (COVID19) পরিস্থিতিতে রাজ্যে সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে এবার তৈরি হবে সেফ হোম (Safe Home) । করোনা পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সব জেলাশাসককে চিঠি পাঠিয়েছে স্কুলশিক্ষা দফতর। স্কুলগুলিকে ফাঁকা এবং জীবাণুমুক্ত করতে বলা হয়েছে। সেই রিপোর্ট সরকারের কাছে জরুরি ভিত্তিতে পাঠাতে বলা হয়েছে।

সারা দেশের মতো রাজ্যেও বেলাগাম করোনা সংক্রমণ। রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা এখন প্রায় ২০ হাজারের কাছে ঘোরাফেরা করছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ফলে রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর ওপর প্রবল চাপ তৈরি হয়েছে। সেইসঙ্গে নিরাপদ জায়গায় করোনা আক্রান্তদের রাখার ব্যবস্থা করা না গেলে চিকিৎসার ব্যবস্থা করার ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। সেইসঙ্গে সংক্রমণ ছড়ানোর আশঙ্কাও রয়েছে। এ হেন করোনা পরিস্থিতিতে রাজ্যের সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে এবার তৈরি হবে সেফ হোম, সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

করোনা পরিস্থিতির জেরে এখন সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। খুব তাড়াতাড়ি স্কুলে পঠনপাঠন শুরুর কোনও সম্ভাবনা আপাতত দেখা যাচ্ছে না। এই অবস্থায় স্কুলগুলিকে সেফ হোম হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Safe Home, #dm

আরো দেখুন