রাজ্য বিভাগে ফিরে যান

কেন্দ্রীয় নেতৃত্বের কাছে দিলীপ, কৈলাসের বিরুদ্ধে চিঠি আদি বিজেপি নেতা, বিধায়কদের?

May 22, 2021 | < 1 min read

পরাজয়ের সাইড এফেক্ট। রাজ্য বিজেপিতে (BJP) এখন কান পাতলেই শুধু শোনা যাচ্ছে এক গোষ্ঠীর বিরুদ্ধে আরেক গোষ্ঠীর অভিযোগ এবং নানা ধরনের কোন্দল।

কয়েকদিন আগে পর্যন্ত যেখানে বিজেপি রাজ্য নেতৃত্তের বহু নেতা ভাবতে শুরু করেছিলেন বিজেপি সরকার গঠন করলে বাংলায় কে কোন দপ্তরের মন্ত্রিত্ব পাবেন অথবা কে মুখ্যমন্ত্রী হবে, তার পরিবর্তে এখন শুধুই একের দায় অন্যের ঘাড়ে চাপানোর মরিয়া চেষ্টা।

বিজেপি রাজ্য নেতৃত্তের একাংশের সূত্রে জানা গিয়েছে গত লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপি দুর্দান্ত সাফল্য পেলেও তার পর থেকে সেই সাফল্য ধরে রাখতে না পারার জন্য মূলত দায়ী বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)এবং বাংলায় বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya) । তাদের অভিযোগ বাংলায় বিজেপির খারাপ সময় যে নেতারা এবং কর্মীরা দলের জন্য প্রাণপাত করেছেন তাদেরকে গুরুত্ব না দিয়ে রাতারাতি তৃণমূল এবং সিপিএম থেকে জেলা এবং পঞ্চায়েত স্তর এর ফ্লপ নেতাদের ধরে এনে টিকিট দিয়ে ফুলিয়ে-ফাঁপিয়ে বড় মাপের নেতা দেখানোর চেষ্টা করেছেন দিলীপ এবং কৈলাস। তার ফলেই আদি বিজেপি নেতৃত্বের একাংশ নাকি ইতিমধ্যেই কেন্দ্রীয় বিজেপি নেতাদের কাছে রীতিমতো গণস্বাক্ষর করে অভিযোগপত্র পাঠিয়ে দিলীপ ঘোষকে রাজ্য সভাপতি পদ থেকে এবং কৈলাস বিজয়বর্গীয়কে বাংলায় বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষকের দায়িত্ব থেকে অপসারণের দাবি তুলেছেন।

এখনো পর্যন্ত দিলীপ ঘোষকে সরানোর বিষয়ে কেন্দ্রীয় নেতৃত্ব কোন সিদ্ধান্তে উপনীত হতে না পারলেও প্রাথমিকভাবে জানা গিয়েছে কৈলাসকে আপাতত বাংলার দায়িত্ব থেকে ছেঁটে ফেলে বিজেপির আদি নেতা এবং কর্মীদের যথাযোগ্য সম্মান দেওয়ার চেষ্টা করা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#dilip ghosh, #Kailash Vijayvargiya

আরো দেখুন