দেশ বিভাগে ফিরে যান

আজ কৃষকদের কালা দিবস, দিল্লি সীমানায় নিরাপত্তা

May 26, 2021 | < 1 min read

আজ, বুধবার বিতর্কিত তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লির সীমানাগুলিতে কৃষকদের আন্দোলন (Farmers Protest) ছ’মাস পূর্ণ হচ্ছে। একটানা এতদিন আন্দোলন চালিয়ে গেলেও এখনও পর্যন্ত কেন্দ্রের মোদি সরকার (Modi Govt) তাঁদের দাবি মেনে নিচ্ছে না, এই অভিযোগে আজ সারা দেশে ‘কালা দিবস’-এর ডাক দিয়েছেন কৃষকরা। যাকে ঘিরে রীতিমতো চাপে পড়ে গিয়েছে কেন্দ্রীয় সরকার।

ইতিমধ্যেই দিল্লির সীমানাগুলিতে বৃদ্ধি করা হয়েছে পুলিসি নিরাপত্তা। দিল্লি-হরিয়ানার সিংঘু, দিল্লি-রোহতক করিডরের তিক্রি, দিল্লি-উত্তরপ্রদেশের গাজিপুর সীমানায় ইতিমধ্যেই নামানো হয়েছে আরও আধা সেনা। চলছে দফায় দফায় নজরদারিও। ইতিমধ্যেই কৃষক সংগঠনগুলি দাবি করেছে, বুধবারের কর্মসূচিতে অংশ নিতে পার্শ্ববর্তী রাজ্যগুলি থেকে দিল্লির পথে রওনা দিয়েছে হাজার হাজার কৃষক।

চাষিদের প্রতিবাদ দিবসের সমর্থনে অমৃতসর এবং পাতিয়ালার বাড়িতে মঙ্গলবারই কালো পতাকা লাগিয়েছেন নভজ্যোত সিং সিধু। এদিন কৃষকদের পক্ষে মুখ খুলেছেন বিএসপি নেত্রী মায়াবতীও।সংযুক্ত কিষান মোর্চার পক্ষ থেকে জানানো হয়েছে, সারা দেশের প্রতিটি বাড়ি, যানবাহন, দোকানে কালো পতাকা লাগানোর আর্জি জানানো হয়েছে। পাশাপাশি দিল্লির সীমানাগুলিতে পোড়ানো হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকাও। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Farmers' protest, #Delhi Farmers Protest

আরো দেখুন