রাজ্য বিভাগে ফিরে যান

আকাশপথে পূর্ব মেদিনীপুরের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন মুখ্যমন্ত্রীর

May 29, 2021 | < 1 min read

পূর্বাভাস মতো উড়িষ্যার বালাসোরের কাছে ল্যান্ডফল হলেও অতি শক্তিশালী ঘূর্ণিঝড় যশের (Yaas) প্রভাবে ব্যাপক ক্ষতি হয়েছে রাজ্যের পূর্ব মেদিনীপুরে (Purba Midnapore)। প্রশাসনিক বৈঠকে তাঁকে যার বিস্তারিত রিপোর্ট দিয়েছেন জেলাশাসক। তিনি নিজেও ঘুরে দেখেছেন দীঘার সমুদ্র সৈকত। আকাশ পথে এবার পূর্ব মেদিনীপুরে যশে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শনিবার, দুপুরে নবান্নে সাংবাদিক সম্মেলন করলেন তিনি।

প্রসঙ্গত, বাংলায় ঘুর্ণিঝড় যশের তাণ্ডব শেষ। রাজ্যের উপকূলবর্তী এলাকায় ক্ষয়ক্ষতির চিত্রটা এবার প্রকাশ্যে আসছে ধীরে ধীরে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রাথমিক হিসেবে ক্ষয়ক্ষতির পরিমাণ ১৫ হাজার কোটি টাকা।

গতকাল দক্ষিণ ২৪ পরগনার সাগর ও উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জে গিয়ে প্রশাসনিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। ঘোষণা করেছেন, দুয়ারে সরকার প্রকল্পে সরাসরি ক্ষতিগ্রস্তদের অ্যাকাউন্টে পৌঁছে যাবে ক্ষতিপূরণের টাকা। বার্তা দিয়েছেন, ত্রাণ বিতরণের  কোনওরকম কার্পণ্য করা যাবে না। কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর সঙ্গে রিভিউ মিটিং-এ অবশ্য ছিলেন না। তবে, রাজ্যের ক্ষয়ক্ষতির খতিয়ান তুলে দিয়েছেন মোদীর হাতে। 

গতকাল, কলাইকুণ্ডা থেকে দীঘার উদ্দেশ্য রওনা দেন মুখ্যমন্ত্রী। সেখানে প্রশাসনিক বৈঠকে পূর্ব মেদিনীপুরের জেলাশাসক-সহ শীর্ষ আধিকারিকদের কাছ থেকে রিপোর্ট নেন তিনি। এরপর বিকেলে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে নিজেই পা-এ হেঁটে ঘুরে দেখেন দীঘার সমুদ্র সৈকত। তারপর এদিন আকাশপথে মন্দারমনি, শঙ্করপুর, তাজপুর-সহ পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকাগুলি পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী।

TwitterFacebookWhatsAppEmailShare

#super cyclone yaas, #Purba Midnapore, #Mamata Banejee

আরো দেখুন