উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

কোচবিহারে চালু হচ্ছে ‘অভিষেক অক্সিজেন পার্লার’

June 9, 2021 | < 1 min read

কোচবিহার (Cooch Behar) জেলা তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে এবার অক্সিজেন পার্লার (Oxygen Parlour) চালু করা হচ্ছে। নাম রাখা হয়েছে সংগঠনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে। আজ, বুধবার সেই ‘অভিষেক অক্সিজেন পার্লার’-এর উদ্বোধন হবে। মূলত করোনা সংক্রামিত হোম আইসোলেশনে থাকা ব্যক্তিদের, যাঁদের অক্সিজেন মাত্রা কমে যাচ্ছে, তাঁদের জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। সংগঠন সূত্রে জানা গিয়েছে, এ জন্য কয়েকটি অক্সিজেন কনসেনট্রেটরের বন্দোবস্ত করা হয়েছে। সেগুলি প্রয়োজনে সংক্রামিতদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে। এক্ষেত্রে ওই মেশিনটি চালানোর জন্য টেকনিশিয়ানকে বাড়িতে পাঠানো হবে। কেউ চাইলে শহরের পারমিতা ভবনে রোগীকে নিয়ে এসেও অক্সিজেন দিয়ে যেতে পারেন। সেজন্য সেখানে চারটি বেড থাকছে।

তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে জেলায় মোট ৬০টি রান্নাঘর চলছে। এগুলি কোচবিহার শহর ও জেলার সমস্ত ব্লকে চালু রয়েছে। করোনা আক্রান্ত ব্যক্তি ও তাঁদের পরিবারের মধ্যে যাঁদের প্রয়োজন, তাঁদের বাড়িতে রান্না করা খাবার পৌঁছে দেওয়া হচ্ছে।
জেলা তৃণমূল যুব কংগ্রেস সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেন, আমরা হোম আইসোলেশনে থাকা সংক্রামিত রোগীদের জন্য ‘অভিষেক অক্সিজেন পার্লার’ চালু করছি। বাড়িতে অক্সিজেন কনসেনট্রেটর পৌঁছে দেওয়া হবে। এছাড়াও জেলাজুড়ে আমাদের ৬০টি রান্নাঘর চলছে। যেখান থেকে প্রতিদিন প্রায় সাড়ে চার হাজার রোগী ও তাঁর পরিবারের সদস্যরা খাবার পাচ্ছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Oxygen Parlour, #cooch behar

আরো দেখুন