রাজ্য বিভাগে ফিরে যান

ভ্যাকসিনেশনের কাজ আরও সরল করতে নতুন অ্যাপ চালু রাজ্যে

June 15, 2021 | < 1 min read

ভ্যাকসিনেশনের কাজ আরও সরল করতে বিশেষ উদ্যোগ নিল রাজ্য স্বাস্থ্য দফতর। আনা হল বিশেষ অ্যাপ্লিকেশন। ‘সিভিআর’ নামে ওই অ্যাপের সাহায্যে এবার থেকে রাজ্যের যে কোনও নাগরিক ভ্যাকসিনের (Covid Vaccine) স্লট বুক করতে পারবেন। প্রথম কিংবা দ্বিতীয়— যে কোনও ধরনের ডোজ নেওয়ার আগে এই অ্যাপের সাহায্যে নাম নথিভুক্ত করা যাবে। টিকা দিয়ে বিভ্রান্তি এবং ঝামেলা এড়াতেই এই উদ্যোগ বলে স্বাস্থ্য দফতরের তরফে জানা গিয়েছে। কীভাবে এই অ্যাপ ব্যবহার করা যাবে, তারও নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্রের খবর, সিভিআর অ্যাপে ঢুকলেই ৮৩৩৫৯৯৯০০০— এই নাম্বার দেখা যাবে। তারপর তাতে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠালেই বিশদ তথ্য গ্রাহকের মোবাইল স্ক্রিনে ভেসে উঠবে।

আজ এই অ্যাপের উদ্বোধন করেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। উপস্থিত ছিলেন স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম। এদিন চন্দ্রিমা ভট্টাচার্য জানান, এই অ্যাপ চালু হওয়ায় সাধারণ মানুষের করোনার টিকা নিতে অনেকটাই সুবিধা হবে। পরে কেন্দ্রকে একহাত নিয়ে তিনি যোগ করেন, কোউইন অ্যাপে মাঝেমধ্যে অনেক সমস্যা দেখা দিচ্ছিল। বারবার সার্ভার ডাউনেরও অভিযোগ আসছিল। এতে করে সাধারণ মানুষ অনেক অসুবিধার মধ্যে পড়ছিলেন। তাই তাঁদের দুর্ভোগ মেটাতেই রাজ্য সরকারের উদ্যোগে হোয়াটসঅ্যাপ মাধ্যমে এই অ্যাপ্লিকেশন চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid vaccine, #Covid App

আরো দেখুন