প্রযুক্তি বিভাগে ফিরে যান

ভ্যাকসিনের স্লট বুকিং করতে নয়া অ্যাপ পেটিএমের

June 15, 2021 | < 1 min read

করোনা পরিস্থিতিতে ব্যবহারকারীদের সুবিধার্থে বিশেষ ফিচার নিয়ে হাজির জনপ্রিয় অ্যাপ Paytm। এবার এই অ্যাপের মাধ্যমেই বুক করতে পারবেন ভ্যাকসিনের স্লট। ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তের ব্যবহারকারীরা এই অ্যাপের মাধ্যমে বুক করেছেন স্লট। নতুন এই ফিচারের দ্বারা সকলে উপকৃত হবে বলেই মনে করছে সংস্থা। 

করোনা মোকাবিলায় জোরকদমে শুরু হয়েছে টিকাকরণ। অনলাইনে ভ্যাকসিনের স্লট বুক করার পর নির্দিষ্ট সময়ে স্বাস্থ্যকেন্দ্রে গেলেই মিলছে ভ্যাকসিন। কিন্তু অনলাইনে স্লট বুকিংয়ের ঝক্কিও রয়েছে। সেই কারণে আগেই ভ্যাকসিন স্লট ফাইন্ডার ফিচার এনেছিল Paytm। এর মাধ্যমে নিকটবর্তী কোথায় ভ্যাকসিনের স্লট রয়েছে, তা জানতে পারতেন ব্যবহারকারীরা। এবার আরও এক ধাপ এগিয়ে গেল Paytm। এবার ভ্যাকসিনের স্লট বুকিংও করতে পারবেন এই অ্যাপেই। নিকটবর্তী কোথায় টিকাকরণ হচ্ছে তা জানতে পিন কোড অথবা জেলা দিয়ে খুঁজে দেখতে পারবেন। এরপর নিজের সুবিধে মতো সময়ে বুক করতে পারবেন স্লট। তবে যদি স্লট ফাঁকা না থাকে সেক্ষেত্রেও দুশ্চিন্তার কারণ নেই। পরবর্তীতে স্লট ফাঁকা হলেই তা আপনাকে জানিয়ে দেবে এই অ্যাপ। 

উল্লেখ্য, শুধু Paytm নয়, টিকাকরণে (Corona Vaccination) যাতে সমস্যা ভোগ করতে না হয় দেশবাসীকে, সেই কারণে এগিয়ে এসেছে ফেসবুক-সহ বহু অ্যাপ। ফেসবুকেও রয়েছে ভ্যাকসিন ফাইন্ডার টুল। সেখানে স্লট ফাঁকা রয়েছে কি না তা জানার পাশাপাশি কো-উইন (Co-win) অ্যাপের মাধ্যমে সময় বুকিংএর ব্যবস্থাও রয়েছে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Paytm, #Corona Virus, #corona vaccine

আরো দেখুন