রাজ্য বিভাগে ফিরে যান

বাংলায় ব্যবসা সম্প্রসারণ করছে ফ্লিপকার্ট

June 17, 2021 | < 1 min read

ওয়ালমার্টের মালিকানাধীন ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট (Flipkart) বাংলায় ব্যবসা সম্প্রসারণ করছে। সংস্থার তরফে জানানো হয়েছে যে হুগলি জেলার ডানকুনিতে (Dankuni) ২.২ লক্ষ-বর্গফুট আয়তনের একটি ফুলফিলমেন্ট সেন্টার তৈরির কাজ সম্পন্ন হয়েছে।

এই নতুন কেন্দ্রটি তৈরি হওয়ার ফলে রাজ্যে এখন ফ্লিপকার্টের সাতটি ফুলফিলমেন্ট সেন্টার, ১৫২টি ডিস্ট্রিবিউশন হাব তৈরি হল। এর ফলে রাজ্যে ১০ লক্ষ বর্গফুটেরও বেশি আয়তন জুড়ে ওয়্যারহাউস স্পেস (Warehouse Space) বা গুদাম তৈরি হল সংস্থার।

ই-কমার্স (e Commerce) সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে যে এই নতুন কেন্দ্রের ফলে প্রায় ৩,৫০০ প্রত্যক্ষ কর্মসংস্থান হবে। পূর্ব ভারতে ফ্লিপকার্ট এবং মিন্ত্রা গ্রাহকদের চাহিদা পূরণ করবে এই কেন্দ্র।

কেবলমাত্র বাংলায় (West Bengal) নয়, প্রতিবেশী রাজ্যগুলিতেও দ্রুত সরবরাহ করতে এবং বিক্রেতাদের আরও বেশি চাহিদা পূরণ করতে সহায়তা করবে এই কেন্দ্র, জানিয়েছে ফ্লিপকার্ট।

সংস্থার তরফে জানানো হয়েছে যে রাজ্যে প্রায় ৫০,০০০ কর্মসংস্থান সৃষ্টি করেছে ফ্লিপকার্ট। নদিয়া জেলার হরিণঘাটায় একটি ইন্টিগ্রেটেড লজিস্টিক হাব স্থাপনের কাজ চলছে।

করোনা অতিমারী এবং লকডাউনের ফলে ই-কমার্সের ক্রমবর্ধমান চাহিদার কারণে সম্প্রসারণ করছে ফ্লিপকার্ট, এমনটাই জানানো হয়েছে সংস্থার তরফে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #Flipkart

আরো দেখুন