রাজ্য বিভাগে ফিরে যান

এবারে দিব্যেন্দু অধিকারীর বিরুদ্ধে বিপুল দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু

June 18, 2021 | 2 min read

একে একে প্রকাশ্যে আসছে কাঁথির অধিকারী পরিবারের একেকজন সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ। একের পর এক যে সমস্ত অভিযোগ সামনে আসছে তার জেরে কাঁথি সহ পূর্ব মেদিনীপুরের মানুষের অভিযোগ আকণ্ঠ দুর্নীতিতে জড়িয়ে রয়েছে কাঁথির অধিকারী পরিবার। যার নেতৃত্বে ছিলেন খোদ শুভেন্দু অধিকারী নিজে।

রাজ্যের সেচ মন্ত্রী থাকাকালীন শুভেন্দু অধিকারীর (Suvedu Adhikari) নেতৃত্বে কোটি কোটি টাকার চাকরির নামে প্রতারণা চক্রের অভিযোগের তদন্ত চলছে ইতিমধ্যেই কলকাতা পুলিশের নিয়ন্ত্রণে। ‌ বংশানুক্রমিক ভাবে কাঁথি পুরসভার ক্ষমতা হাতের মুঠোয় দেখার সঙ্গে সঙ্গে শুভেন্দু অধিকারী এবং তার ছোটভাই সৌম্যেন্দু অধিকারীর বিরুদ্ধে ইতিমধ্যে কাঁথি পৌরসভার গোডাউন থেকে ত্রিপল চুরির অভিযোগে তদন্ত শুরু হয়েছে নির্দিষ্ট এফআইআর এর ভিত্তিতে। বাকি ছিলেন দিব্যেন্দু অধিকারী (dibyendu adhikari)।

এবারে দিব্যেন্দু অধিকারি কাঁথি দেশপ্রাণ কলেজের ম্যানেজিং কমিটিতে থাকাকালীন বিপুল পরিমাণে দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু হলো।এই কলেজ বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত। জানা গেছে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই তদন্ত কমিশনের নেতৃত্বে আছেন বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় ইনস্পেক্টর অফ কলেজ অভিজিৎ রায় চৌধুরী। উল্লেখ্য দীর্ঘদিন ধরে দেশপ্রান কলেজের পরিচালন কমিটির সভাপতি ছিলেন তমলুক লোকসভা কেন্দ্রের সাংসদ দিব্যেন্দু অধিকারী। তাঁর দাদা রাজ্যের প্রাক্তন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী গত ১৯ ডিসেম্বর তৃনমূল ছেড়ে বিজেপিতে যোগদানের কিছুদিন পরেই এই কলেজের পরিচালন কমিটির সভাপতির আসন থেকে পদত্যাগ করেন দিব্যেন্দু অধিকারী।

কলেজ পরিচালন কমিটি ও অধ্যক্ষের প্রত্যক্ষ-পরোক্ষ মদতে এই কলেজে একাধিক দুর্নীতি হয়েছে বলে দেশপ্রাণ কলেজের ছাত্র সংসদের থেকে রজ্যের মুখ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রী থেকে স্থানীয় প্রশাসনের কাছে বারবার লিখিত অভিযোগ করা হয়েছে। এমন কি দুর্নীতির প্রতিবাদ জানিয়ে কাঁথির করকুলিতে দেশপ্রাণ মহাবিদ্যালয়ের অধ্যক্ষের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছে তৃণমূল ছাত্র পরিষদ । সেই সাথে কিছুদিন আগে রাতের অন্ধকারে কলেজ থেকে কিছু কাগজ সরানোর সময় হাতেনাতে কলেজের দুই কর্মীকে পাকড়াও করে তৃণমূল ছাত্র পরিষদের সমর্থক ও স্থানীয় বাসিন্দারা। কলেজের অধ্যক্ষের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে এই কাজ হয়েছিল বলেও তাঁরা পুলিশের কাছে অভিযোগ করেছিলেন। এর মধ্যেই রাজ্যের শিক্ষা দফতর ও বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনার তদন্তের জন্য কমিশন নিয়োগ করায় খুশি বিদ্যালয়ের পড়ুয়ারা ও স্থানীয় বাসিন্দারা। দেশপ্রাণ মহাবিদ্যালয়ের ছাত্র ইউনিটের সভাপতি আবেদ আলী খান জানিয়েছেন তাঁরা দীর্ঘদিন ধরে যে লড়াই চালিয়ে আসছিলেন তা সফল হয়েছে কমিশন তদন্ত শুরু করেছে তারা দেশপ্রাণ মহাবিদ্যালয়ের ছাত্র ইউনিটের সভাপতি আবেদ আলী খান জানিয়েছেন তাঁরা দীর্ঘদিন ধরে যে লড়াই চালিয়ে আসছিলেন তা সফল হয়েছে। কমিশন তদন্ত শুরু করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Scam, #Dibyendu Adhikari

আরো দেখুন