রাজ্য বিভাগে ফিরে যান

উত্তরবঙ্গ অবিচ্ছেদ্য অংশ, বাংলা ভাগ হতে দেওয়া হবে না: তৃণমূল

June 18, 2021 | 2 min read

সাংবাদিক বৈঠকে রাজ্যপালকে বিজেপির মাইক্রোফোন বলে উল্লেখ করলেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ সুখেন্দু শেখর রায় (Sukhendu Sekhar Roy) তিনি বলেন, রাজ্য সরকারের বিরুদ্ধে গিয়ে রাজ্যপাল বিজেপির মুখপাত্রের ভূমিকা পালন করছেন। অন্যায়ভাবে কৃষিবিল পাশ করা হয়েছে বলে কৃষক আন্দোলনের প্রতি তৃণমূলের পূর্ণ সমর্থন আছে বলেও এদিন ঘোষণা করেন সাংসদ।

সাংসদ বলেন, রাজ্য সরকারের প্রকল্পে প্রতি কৃষক দশ হাজার টাকা করে পাবেন। এই প্রকল্প দেশের মধ্যে তুলনীয়। কোভিড মোকাবিলায় এদিন রাজ্যসরকারের ভূমিকার প্রশংসা করেন তিনি।

এখনও কেন কেন্দ্র সরকার রাজ্যগুলির জিএসটি বকেয়া মেটাচ্ছে এদিন সেবিষয়েও প্রশ্ন তোলেন তিনি। এছাড়া সেচ এবং সার্জ চার্জের অংশ রাজ্যগুলিকে দেওয়া হোক বলেও এদিন দাবি করেন তিনি।

তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তৃতীয় বারের জন্যে মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে ভোট পরবর্তী হিংসার ঘটনা ঘটেনি। কিন্তু বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এবং রাজ্যপাল মিথ্যে প্রচার করছেন।

দলত্যাগ বিরোধী আইন সম্পর্কে সাংসদ বলেন, যারা অন্য দল থেকে আমাদের দলে যোগদান করেছেন, তাদের কাউকেই আমি ডাকিনি। নিজের ইচ্ছায় এসেছে। শুভেন্দু অধিকারী প্রসঙ্গে বলেন, কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর উপস্থিতিতে অধিকারী ভাইয়েরা ত্রাণের ত্রিপল এবং অন্যান্য ত্রাণ সামগ্রী লুট করেছেন। তদন্ত চলছে। এছাড়াও তিনি বলেন যে শুভেন্দু ঘনিষ্ঠ এক ব্যক্তির বিরুদ্ধে সেচ দপ্তরে গ্ৰুপ ডি- র চাকরি দেওয়ার নাম করে অনেকেরই থেকে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। এই বিষয়াটিও তদন্তের অধীন।

বিজেপির (BJP) উত্তরবঙ্গ পৃথক রাজ্য দাবি প্রসঙ্গে প্রাক্তন সাংসদ পার্থ প্রতিম রায় বলেন, উত্তরবঙ্গ বাংলার অবিচ্ছেদ্য অংশ। বাংলা আমরা ভাগ হতে দেব না। তিনি আরও বলেন, উত্তরবঙ্গে উন্নয়ন হয়নি বিজেপির এই দাবি মিথ্যে। চাসুন্দরী প্রকল্পে ২০০ একর জমির জন্যে ৫০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। ৩ লক্ষ চা শ্রমিক কাজ করছে। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের জন্যে ৭৭৬ কোটি টাকা বরাদ্দ হয়েছে। স্থানীয় ভাষাকে স্বীকৃতি দেওয়া হয়েছে। স্থানীয় ভাষায় স্কুল খোলা হয়েছে। উত্তর বঙ্গে বহু কাজ করেছে তৃণমূল।

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal, #sukhendu sekhar roy, #Trinamool Bhavan, #Trinamool Congress

আরো দেখুন