দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

জলমগ্ন এলাকা পরিদর্শনে ‘জলনূপুর’ লাভলি, আপ্লুত মানুষ

June 18, 2021 | < 1 min read

নাগাড়ে বৃষ্টিতে গোটা রাজ্য জলমগ্ন। গ্রামীণ এলাকার রাস্তাঘাট বর্ষায় তথৈবচ। সুতরাং জল যন্ত্রণায় নাজেহাল রাজ্যবাসী। একই ছবি ধরা পড়েছে, বৃষ্টিতে জলমগ্ন সোনারপুরের বিভিন্ন এলাকায়। এমনকী বেশকিছু ওয়ার্ডে জলবন্দি মানুষ। এই পরিস্থিতিতে এলাকাবাসীর সমস্যা লাঘব করতে জলে নেমে প্রত্যেকের অভাব–অভিযোগ শুনলেন তারকা বিধায়ক লাভলি মৈত্র। জলে নেমে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বললেন। এলাকার বাসিন্দারা বিধায়ককে হাতের কাছে পেয়ে জল নিকাশি ব্যবস্থা উন্নত করার দাবি জানান। অনেক জায়গাতেই ড্রেনেজ সিস্টেম নেই বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। এই সংকটকালে বিধায়ককে পাশে পেয়ে আপ্লুত সোনারপুরবাসী (Sonarpur)।

এখন রাজ্যজুড়ে ঝোড়ো ইনিংস চলছে বর্ষার। নাগাড়ে বৃষ্টিতে জলমগ্ন বহু এলাকা। এখনও রাজ্যজুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। এলাকাবাসীর অভিযোগ শুনে দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন লাভলি (Lovely Moitra)। আপাতত বিভিন্ন জায়গায় পাম্প বসিয়ে জল নামানোর চেষ্টা করা হচ্ছে পুরসভার পক্ষ থেকে। অনেকেই দেখলেন জল পেরিয়ে এলাকা পরিদর্শনে ‘জলনূপুরে’র নায়িকা তথা বিধায়ক লাভলি–কে।

শুক্রবার সকালে দলের কয়েকজন কর্মীর সঙ্গে রাজপুর–সোনারপুর পুরসভার ১৫ এবং ১৭ নম্বর ওয়ার্ডে যান বিধায়ক লাভলি মৈত্র। জলের পা দিয়েই এলাকা পরিদর্শন করেন তিনি। এই এলাকার নিকাশি ব্যবস্থার পরিকাঠামো উন্নত করার ব্যাপারে আশ্বাস দিয়েছেন তিনি। কীভাবে সমস্যা সমাধান করা যায় তা নিয়ে আলোচনাও করেছেন। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার আশ্বাসও দিয়েছেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#sonarpur, #Water Logged, #Lovely Moitra

আরো দেখুন