রাজ্য বিভাগে ফিরে যান

রাজনৈতিক উদ্দেশ্যেই রাজ্যপালের নালিশ স্বরাষ্ট্রমন্ত্রীকে: তৃণমূল

June 19, 2021 | 2 min read

রাজ্যের সন্ত্রাস নিয়ে উদ্বিগ্ন রাজ্যপাল জগদীপ ধনখড়। আর এই উদ্বেগ থেকে ফের একবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক সারলেন তিনি। আজ শনিবার প্রায় ঘন্টাখানেক শাহের সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল ধনখড় (Jagdeep Dhankhar)। জানা গিয়েছে, এই বৈঠকে রাজ্যের সন্ত্রাস ইস্যুই ফের একবার আলোচ্য বিষয় হয়েছে। রাজ্যের বর্তমান অবস্থা নিয়ে শাহ তাঁর কাছে খোঁজ নেন বলে জানা গিয়েছে।

যদিও প্রথম থেকেই রাজ্যপালের দিল্লি সফর নিয়ে খুব একটা মাথা ঘামাতে চাননা মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, উনি ওদের লোক। দিল্লিতে যার সঙ্গে খুশি দেখা করতে পারেন।

ধনখড় স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেন, ‘রাজ্যের কাজ হল আইন- শৃঙ্খলা মজবুত করা। গণতন্ত্র কিংবা সংবিধানের সঙ্গে কখনই আপোষ করা যায় না। আইনকে গুরুত্ব দেওয়া উচিৎ বলেও মন্তব্য করেন ধনখড়। তাঁর দাবি, ভোট পরবর্তী যে হিংসার ছবি সামনে এসেছে তা কখনই মুখে বলা যাবে না। এমনকি বাংলায় এখন যে ছবি দেখা যাচ্ছে তা স্বাধীনতার পরেও এতদিন দেখা যায়নি বলে তোপ দাগেন রাজ্যপাল ধনখড়। তিনি বলেন, বিভিন্ন এলাকা পরিদর্শন করেছি। ভয়ঙ্কর কষ্টের মধ্যে রয়েছে বাংলার মানুষ। আতংকে অনেকেই তাঁদের অবস্থা খুলে বলতে পারছেন না। এই অবস্থা দেখলে যে কোনও মানুষের বুক কেঁপে উঠবে বলে দাবি ধনখড়ের।

রাজ্যপালের এহেন মন্তব্যকে তীব্র বিরোধীতা করা হয়েছে শাসকদল তৃণমূলের (Trinamool) তরফে। সুখেন্দু শেখর রায় (Sukhendu Sekhar Roy) এই প্রসঙ্গে বলেন, এই মুহূর্তে বাংলায় অবাধ এবং শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে। রাজনৈতিক উদ্দেশ্যেই রাজ্যপাল এমন কথা বলছেন বলেও তোপ দাগেন তৃণমূলের এই সাংসদ। তিনি বলেণ, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার প্রতিষ্ঠ হওয়ার পর কড়া হাতে আইন সামলাচ্ছেন। কোথাও একটা অশান্তির খবর নেই। মিথ্যা অভিযোগ এনে রাজ্যের মানুষকে তিনি অপমান করছেন বলে রাজ্যপালকে কার্যত তুলোধনা করেন সুখেন্দু শেখর রায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Governor Jagdeep Dhankhar, #Trinamool Congress, #sukhendu sekhar roy

আরো দেখুন