কলকাতা বিভাগে ফিরে যান

রাজ্যে সারদার মামলা থেকে অব্যাহতি দেবযানীর, জেনে নিন কোন শর্তে জামিন হল তাঁর

June 19, 2021 | < 1 min read

সারদা মামলায় অব্যহতি পেলেন দেবযানী মুখোপাধ্যায়। পশ্চিমবঙ্গের সব কটি মামলায় তাঁর জামিন মঞ্জুর করল কলকাতা হাইকোর্ট। ফলে কিছুটা হলেও স্বস্তিতে রয়েছেন তিনি। এখন প্রশ্ন, কোন শর্তে জামিন পেলেন দেবযানী?

আদালতের তরফে জানা গিয়েছে, ব্যক্তিগত দু’লক্ষ টাকার বন্ডে সারদা গোষ্ঠীর একদা সেকেন্ড ইন কমান্ডের জামিন মঞ্জুর করেছেন বিচারপতি। এছাড়া জামিনের শর্তে বলা হয়েছে, নিজের বাড়ির থানা এলাকার বাইরে কোথাও যেতে পারবেন না দেবযানী মুখোপাধ্যায় (Debjani Mukherjee)। সপ্তাহে একবার করে সিবিআই-এর তদন্তকারী অফিসারের সঙ্গে তাঁকে দেখা করতে হবে। জেলের বাইরে থাকাকালীন কোনও সাক্ষীর সঙ্গে যোগাযোগ করতে পারবেন না দেবযানী মুখোপাধ্যায়। যোগাযোগের চেষ্টাও করতে পারবেন না তিনি। এই সমস্ত শর্ত যাতে পালিত হয়, সেজন্য দেবযানী মুখোপাধ্যায়ের হয়ে একলক্ষ টাকার বন্ডে শিওরিটি দিয়েছেন দু’জন।

জানা গিয়েছে, সারদা কাণ্ডের আরসি সিক্সের একটি মামলায় কলকাতা হাইকোর্টে (Calcutta high court) জামিনের জন্য আবেদন করেন দেবযানী মুখোপাধ্যায়। এই মামলায় তিনজন অভিযুক্ত ছিলেন- কুণাল ঘোষ, সুদীপ্ত সেন ও দেবযানী মুখোপাধ্যায়। কুণাল ঘোষ ইতিমধ্যে জামিন পেয়ে গিয়েছেন। দেবযানী মুখোপাধ্যায় এখনও জামিন (bail) পাননি। জামিনের আবেদন জানিয়ে দেবযানী মুখোপাধ্যায়ের আইনজীবী অভিযোগ করেন, সিবিআই ইচ্ছে করে জামিনে বাধা দিচ্ছে। আদালত সূত্রে খবর, বিচারপতির তরফেও সিবিআইকে ভর্ৎসনা করা হয়। এরপর রায় মুলতুবি রাখেন বিচারপতি। অবশেষে আজ এই মামলায় দেবযানী মুখোপাধ্যায়ের জামিন মঞ্জুর করেন বিচারপতি। এর ফলে সারদা কাণ্ডে পশ্চিমবঙ্গের সবকটি মামলা থেকে অব্যহতি পেলেন দেবযানী মুখোপাধ্যায়। তবে তিনি জেল থেকে ছাড়া পাবেন কিনা, তা এখনও নিশ্চিত নয়। কারণ অসমে তাঁর বিরুদ্ধে সিবিআই ও ইডির মামলা রয়েছে। ভুবনেশ্বরেও তাঁর বিরুদ্ধে মামলা রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#calcutta high court, #Bail, #Debjani Mukherjee, #saradha case

আরো দেখুন