দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বীরভূমের লাভপুরে তৃণমূলে যোগ শতাধিক বিজেপি কর্মীর

June 22, 2021 | 2 min read

বীরভূমের লাভপুরে (Lavpur) শতাধিক বিজেপি কর্মী, সমর্থক যোগ দিলেন তৃণমূলে। যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাভপুরের তৃণমূল বিধায়ক। ভয় দেখিয়ে বিজেপি কর্মীদের যোগদান করানো হচ্ছে, এই অভিযোগে সরব বিজেপি। তৃণমূলের দাবি, উন্নয়নের কাজে সামিল হতেই দলবদল।

রাজ্যে ভোট পরবর্তী অশান্তি নিয়ে বিজেপি (BJP) ও তৃণমূলের (TMC) মধ্যে তরজা তুঙ্গে। এই সংক্রান্ত একটি মামলার শুনানিতে গত শুক্রবার কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল বলেন, ভোট মিটে যাওয়ার পর, দলে দলে মানুষ মিছিল করে, জমায়েত করে বলছেন, আমরা আগে যা করেছি ভুল করেছি, এখন ঠিক করতে চাই। এই ধরনের দৃশ্য আমি কোনওদিন দেখিনি। এ ধরনের অভিযোগ উঠলে, আইন অনুযায়ী পুলিশের যা করণীয়, পুলিশ সেটা করছে না।

এই বক্তব্যের রেশ কাটতে না কাটতেই, সোমবার বীরভূমের লাভপুরের ২ নম্বর অঞ্চলের শতাধিক বিজেপি কর্মী যোগ দিলেন তৃণমূলে। আর সেইসঙ্গে তাঁদের গলাতেও, সেই ভুল স্বীকার!

লাভপুরে দলত্যাগী বিজেপির বুথ সভাপতি প্রশান্ত বাগদী বলেছেন, আমরা ভুল করেছিলাম। ভুল বুঝতে পেরেছি। তাই তৃণমূলে যোগ দিলাম উন্নয়নে সামিল হব বলে।

লাভপুরের তৃণমূল বিধায়ক অভিজিত্‍ সিংহ যাঁরা বিধানসভা ভোটের আগে বিজেপিতে গিয়েছিলেন, আজ যাঁরা দলে এলেন, তাঁদের স্বাগত জানাচ্ছি। প্রায় ৩০০ পরিবার এদিন তৃণমূলে যোগ দিলেন।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, বীরভূমে বিজেপির রেজাল্ট ভাল হয়েছে। একাধিক আসনে এক লক্ষের ওপর ভোট পেয়েছি। তাই আতঙ্কিত হয়ে তৃণমূল এখানে বিজেপি কর্মীদের ভয় দেখাচ্ছে। ঘরছাড়া করছে।

গত কয়েকদিনে নানুর, ইলামবাজার, বোলপুরে প্রায় একই দৃশ্য দেখা গেছে। কোথাও পোস্টার, কোথাও প্ল্যাকার্ড হাতে বিজেপি কর্মীরা ভুল স্বীকার করেছেন।

সাঁইথিয়ায় গত ১৮ জুন প্রায় ২০০ বিজেপি কর্মীকে গঙ্গাজল ছিটিয়ে তৃণমূলে যোগদান করানো হয়।

এবার লাভপুরে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন শতাধিক বিজেপি কর্মী সমর্থক। পরের পর এই সব ঘটনায় জেলার রাজনীতিতে বিতর্ক ক্রমেই মাথাচাড়া দিচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tmc, #Lavpur

আরো দেখুন