খেলা বিভাগে ফিরে যান

চেক প্রজাতন্ত্রকে হারিয়ে নক আউটে গেল ইংল্যান্ড

June 23, 2021 | 2 min read

স্কটল্যান্ডের বিরুদ্ধে ছন্দে ছিলেন না হ্যারি কেনরা। ইংল্যান্ড (England) ও স্কটল্যান্ড ম্যাচ ড্র হয়েছিল। তার পরে নিন্দুকদের নখ-দাঁতের কামড়ে ক্ষতবিক্ষত হতে হয়েছিল ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট ও ফুটবলারদের। ইউরোয় (Euro 2020) গ্রুপ ডি-র শেষ ম্যাচে চেক প্রজাতন্ত্রকে (Czech Republic) ০-১ গোলে হারিয়ে নক আউট পর্বে চলে গেল ইংল্যান্ড।

চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে ইংল্যান্ডকে বেশ চনমনেই দেখিয়েছে। হ্যারি কেনকেও বেশ সপ্রতিভ দেখিয়েছে। গোল অবশ্য করতেই পারতেন ইংল্যান্ড অধিনায়ক। প্রথমার্ধে তাঁর শট বাঁচান চেক গোলকিপার টমাস ভ্যাকলিক। তার আগেই অবশ্য স্টার্লিং এগিয়ে দেন ইংল্যান্ডকে। বাঁ প্রান্ত থেকে বল ভাসিয়েছিলেন গ্রিলিশ। হেডে গোল করেন স্টার্লিং। খেলার বয়স তখন ১২ মিনিট। খেলার মিনিট দুয়েকের মাথায় গোল করার সুযোগ পেয়েছিলেন স্টার্লিং। সেই যাত্রায় তিনি চেক প্রজাতন্ত্রের গোলকিপারের মাথার উপর দিয়ে স্কুপ করে বল জালে জড়াতে পারেননি। 

চেক প্রজাতন্ত্রের কাউন্টার অ্যাটাক থামানোই লক্ষ্য ছিল ইংল্যান্ডের। সেই কাজে তারা সফল। যদিও প্রথমার্ধের ২৭ মিনিটে টমাস হোলসের দূরপাল্লার শট শরীর ছুঁড়ে বাঁচান ইংল্যান্ড গোলকিপার পিকফোর্ড। দ্বিতীয়ার্ধে চেক প্রজাতন্ত্র চাপ বাড়াতে পারেনি। ফুটবলপ্রেমীদের অবাক করেছে চেক প্রজাতন্ত্রের রণকৌশল। তাদের ফুটবলারদের মধ্যে তাগিদ দেখা যায়নি। ইংল্যান্ডও গোলসংখ্যা আর বাড়াতে পারেনি।

গ্রুপ ডি-র অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল ক্রোয়েশিয়া ও স্কটল্যান্ড। রাশিয়া বিশ্বকাপের রানার্স আপ দল ক্রোয়েশিয়া ৩-১ গোলে হারিয়ে দেয় স্কটল্যান্ডকে। খেলার ১৭ মিনিটে ভ্লাসিচ এগিয়ে দেন ক্রোয়েশিয়াকে। বিরতির মিনিট তিনেক আগে ম্যাকগ্রেগর সমতা ফেরান স্কটল্যান্ডের হয়ে। ৬২ মিনিটে লুকা মডরিচ ফের এগিয়ে দেন ক্রোয়েশিয়াকে। ৭৭ মিনিটে পেরিসিচ ব্যবধান আরও বাড়ান। স্কটল্যান্ডের পক্ষে ম্যাচে ফেরা আর সম্ভব হয়নি। এই জয়ের ফলে ক্রোয়েশিয়া গ্রুপে দ্বিতীয় হয়ে চলে গেল নক আউটে। ইউরোয় দৌড় শেষ হয়ে গেল স্কটল্যান্ডের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #Euro Cup 2020, #Euro 2020

আরো দেখুন