বিনোদন বিভাগে ফিরে যান

মিতালি রাজের বায়োপিক পরিচালনার দায়িত্বে সৃজিত

June 23, 2021 | 2 min read

ফের একটা স্পোর্টস বায়োপিক। আর তার সঙ্গে জুড়ে গেল টলিউডের তারকা পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherji) নাম। ভারতের সর্বকালের অন্যতম সেরা মহিলা ক্রিকেটার মিতালি রাজের (Mithali Raj) জীবন নিয়ে তৈরি হচ্ছে ছবি ‘সাবাশ মিঠু’ (Shabaash Mithu)। এবার সেই ছবিরই পরিচালনার দায়িত্বে সৃজিত। ছবিতে মিতালির ভূমিকায় বলিউডের তারকা অভিনেত্রী তাপসী পান্নু  (Tapsee Pannu)।

এই বায়োপিকের খবর অবশ্য চলচ্চিত্রপ্রেমীদের কাছে নতুন নয়। বছর দেড়েক ধরেই চলছিল কাজ। গত এপ্রিলে শুরুও হয়ে গিয়েছিল শ্যুটিং। কিন্তু এবার ছবির পরিচালনার দায়িত্ব ছেড়ে দিলেন পরিচালক রাহুল ঢোলাকিয়া (Rahul Dholakia)। তাঁর পরিবর্তে দায়িত্ব নিচ্ছেন সৃজিত। ছবির নির্মাতারা এই পরিবর্তনের কথা জানিয়েছেন। বিখ্যাত ফিল্ম সমালোচক তরণ আদর্শও একটি টুইট করেছেন এই নিয়ে।

নতুন দায়িত্ব পেয়ে উত্তেজিত সৃজিত জানিয়েছেন, বরাবরই মিতালির জীবন তাঁকে অনুপ্রেরণা জুগিয়েছে। সেই কারণেই এই বায়োপিকটির পরিচালনার দায়িত্ব পেয়ে তিনি অত্যন্ত রোমাঞ্চিত। তাঁর কথায়, ‘‘প্রথম থেকেই এই ছবিটা নিয়ে আমি উত্তেজিত ছিলাম। আর এখন আমি এর একটা অংশ। এই উদ্দীপনায় মাখা গল্পটি শিগগিরি রুপোলি পরদায় আনতে দ্রুত কাজ শুরু করতে মুখিয়ে রয়েছি।’’

গত এপ্রিলে ছবির শ্যুটিং শুরু হলেও অচিরেই ছবির কাজ বাধাপ্রাপ্ত হয় করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার ফলে। এতেই সমস্ত পরিকল্পনা পণ্ড হয়ে যায়। নতুন শিডিউলের সঙ্গে তাল মেলাতে না পেরে দায়িত্ব ছাড়তে বাধ্য হলেন ‘রইস’, ‘পারজানিয়া’র মতো ছবির পরিচালক রাহুল। ছবি থেকে সরে যাওয়ার প্রসঙ্গে হতাশা ব্যক্ত করে তিনি জান‌িয়েছেন, ‘‘দুর্ভাগ্যজনক ভাবে আমি এই ছবিটির পরিচালনার দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছি।’’ ছবির চিত্রনাট্যকার প্রিয়া অ্যাভেনের ভূয়সী প্রশংসাও করেছেন তিনি। ছবির চিত্রনাট্য যে তাঁর খুব পছন্দ হয়েছিল, জানিয়েছেন সেকথাও।

উল্লেখ্য ভারতের জাতীয় মহিলা ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মিতালি মহিলাদের একদিনের ম্যাচে প্রথম খেলোয়াড় হিসেবে পেরিয়েছেন ৭ হাজার রানের গণ্ডি। তিনিই মহিলা ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রাহক। এবার এই তারকা ক্রিকেটারের বাইশ গজের জার্নিই ফুটে উঠবে পরদায়। ছবিটি ঘিরে এখন থেকেই প্রত্যাশার পারদ চড়তে শুরু করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Srijit Mukherji, #Mithali Raj

আরো দেখুন