রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপির ভার্চুয়াল শিবিরের লিঙ্ক ফাঁস

June 24, 2021 | 2 min read

ভারচুয়াল প্রশিক্ষণ শিবির চলাকালীন বড়সড় বিপত্তিতে বিজেপি (BJP)। লিংক ফাঁস হয়ে ছড়িয়ে পড়ল বাইরে। আর তাতেই দেখা গেল, প্রশিক্ষণ শিবিরে যোগ দিয়েছেন ‘মমতা বন্দ্যোপাধ্যায়’! শুধু তাইই নয়, ‘জয় বাংলা’ এবং অন্যান্য বেশ কয়েকটি সন্দেহভাজন নামও দেখা গেল। আর তাতেই বোঝা যায়, লিংকটি ফাঁস হয়ে গিয়েছে। এরপর তড়িঘড়ি শিবিরটি বন্ধ করে দেয় বিজেপি। ঘটনায় প্রবল অস্বস্তিতে রাজ্যের গেরুয়া শিবির। কীভাবে আচমকা ভারচুয়াল (Virtual) মাধ্যমে  অন্দরের কার্যকলাপ এভাবে বাইরে ফাঁস হল, তা নিয়ে শুরু হয়েছে তদন্ত।

জানা গিয়েছে, বুধবার থেকে রাজ্য বিজেপির পদাধিকারীদের নিয়ে শুরু হয়েছে প্রশিক্ষণ। করোনা পরিস্থিতিতে ভারচুয়ালিই চলছে এই শিবির। হোয়াটসঅ্যাপের (WhatsApp) মাধ্যমে চলছিল সেই শিবির। আচমকাই দেখা যায়, ভারচুয়াল প্রশিক্ষণের সেই আলোচনায় হাজির হয়েছে ‘মমতা বন্দ্যোপাধ্যায়’, ‘জয় বাংলা’র মতো বেশ কয়েকটি নাম ব্যবহারকারী। তাতেই সন্দেহ জাগে। এরপর দেখা যায়, শুধু এই নামই নয়, আরও বেশ কয়েকটি অদ্ভুত নাম ব্যবহারকারীরাও ঢুকে পড়েছে ভারচুয়াল শিবিরে। সঙ্গে সঙ্গে বোঝা যায়, লিংকটি প্রকাশ্যে এসে গিয়েছে কোনওভাবে। আর তাতেই এই বিপত্তি। তা বোঝার পরই তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হয় বিজেপির এই ভারচুয়াল প্রশিক্ষণ শিবির।

এই ঘটনায় প্রবল অস্বস্তিতে বঙ্গের পদ্মশিবির। কীভাবে গোপন লিংক বাইরে বেরিয়ে এল, তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে দলের অন্দরে। তবে কি অন্তর্ঘাত রয়েছে এর পিছনে? নাকি প্রযুক্তিগত ত্রুটি? জানতে শুরু হয়েছে দলীয় তদন্ত। এমনিতে বিজেপির আইটি সেল (IT Cell)অত্যন্ত দক্ষ, সুসংগঠিত। সেখানে এ ধরনের বিপত্তি হওয়ার কথাই নয়। তা সত্ত্বেও কীভাবে ভারচুয়াল মাধ্যমে প্রশিক্ষণ শিবির চলাকালীন তার লিংক ফাঁস হয়ে গেল? তাতে আরও কী কী প্রকাশ্যে চলে এল, এসব নিয়ে মাথাব্যথা বাড়ল গেরুয়া শিবিরের।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #virtual meeting, #Mamata Banejee

আরো দেখুন