রাজ্য বিভাগে ফিরে যান

সময় বৃদ্ধি হলো রাজ্যে সরকারি কর্মীদের ‘সম্পত্তির তালিকা’ জমার

June 26, 2021 | < 1 min read

করোনা সংক্রমণ এড়াতে এখন মাত্র ২৫ শতাংশ হাজিরা নিয়ে চলছে সরকারি অফিস। এই পরিস্থিতিতে রাজ্য সরকারের সমস্ত কর্মীদের সম্পত্তির বার্ষিক তালিকা জমা দেওয়ার সময় বৃদ্ধি করল নবান্ন। জুন থেকে বাড়িয়ে তা ৩০ সেপ্টেম্বর করা হয়েছে। হাতে আরও তিন মাস সময় পাওয়ায় সকলেই খুশি।

প্রশাসন সূত্রে খবর, রাজ্য সরকারের সমস্ত অফিসার ও কর্মীদের অর্থাৎ, ‘গ্রুপ-এ’, ‘গ্রুপ-বি’ এবং ‘গ্রু-সি’ (‘গ্রুপ-ডি’ বাদে) বিভাগের সব সরকারি কর্মীকে প্রতি বছর ‘অ্যাসেটস ডিক্লারেশন’ জমা দিতে হয়। সাধারণত প্রত্যেক কর্মী প্রতি বছর ৩০ এপ্রিলের মধ্যে এই তালিকা জমা দেন। এবার করোনা এবং ভোটের জন্য এই সময়সীমা ৩০ এপ্রিল থেকে বৃদ্ধি করে ৩০ জুন করা হয়েছিল। কিন্তু, মে মাসের শেষের দিকে করোনার সংক্রমণ ক্রমশ বাড়তে থাকায় ১ জুন রাজ্যজুড়ে কড়া আত্মশাসন শুরু হয়। জরুরি পরিষেবামূলক অফিস ছাড়া সমস্ত সরকারি অফিসও ১৫ দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল।

১৬ জুন থেকে ২৫ শতাংশ হাজিরা নিয়ে অফিসগুলি খুলেছে। তবে, এখনও পুরোপুরিভাবে অফিস চালু হয়নি। সেই কারণেই ৩০ জুনের বদলে সময়সীমা ৩০ সেপ্টেম্বর করা হয়েছে। যাতে কারও অসুবিধা না হয়। গত বুধবার রাজ্যের অর্থসচিব মনোজ পন্থ এ ব্যাপারে নবান্ন থেকে একটি নির্দেশিকাও জারি করেছেন। রাজ্য সরকারের প্রতিটি দপ্তরের সচিবদের সেই নির্দেশিকার কপি পাঠানো হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#property, #State govt employees, #West Bengal

আরো দেখুন