কলকাতা বিভাগে ফিরে যান

বাম জমানার তুলনায় মমতার আমলে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি, ফেসবুক লাইভে প্রশংসা কবীর সুমনের

July 1, 2021 | < 1 min read

কিছুদিন আগেই গলা ব্যথা, প্রবল শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয় কবীর সুমনকে। আজ, বৃহস্পতিবার একটি ফেসবুক লাইভে নিজের স্বাস্থ্যের বিষয়ে জানান এই বর্ষীয়ান শিল্পী। তিনি জানিয়েছেন, আগের থেকে অনেকটাই সুস্থ তিনি। একইসঙ্গে, রাজ্যের চিকিৎসাব্যবস্থার ভূয়সী প্রশংসাও করেন তিনি। কবীর সুমন জানান, তিনি হল্যান্ড, ইংল্য়ান্ড এবং ফ্রান্সের হাসপাতালে থেকেছেন। কিন্তু এই দেশগুলির হাসপাতালের থেকে অনেক এগিয়ে পশ্চিমবঙ্গের সরকারি চিকিৎসা পরিষেবা।

এদিন লাইভে তাঁকে সামান্য কাশতে দেখা গেলেও ভক্তদের উদ্দেশে বার্তা গিয়ে কবীর সুমন বলেন, ‘আমি ঠিক আছি, ভয় পাবেন না। রবিবার আমি ঢোক গিলতে পারছিলাম না, খাওয়া দাওয়া তো দূরের কথা। এরপরেই আমাকে এই হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক দিবসের দিন বলছি, আমাকে যাঁরা সুস্থ করে তুলেছেন তাঁদের ধন্যবাদ।’ এদিন বাম সরকারের তীব্র সমালোচনা শোনা যায় এই শিল্পীর কণ্ঠে। তিনি বলেন, ‘বাম জামানায় চিকিৎসা পরিকাঠামো তলানিতে নেমে গিয়েছিল। তৃণমূল সেই পরিস্থিতির আমূল পরিবর্তন ঘটিয়েছে। আমি অসুস্থতার কারণে হল্যান্ড, ফ্রান্স, ইংল্য়ান্ডের হাসপাতালে ভর্তি থেকেছি। কিন্তু এই ধরনের চিকিৎসা পায়নি। রাজ্যের হাসপাতালের চিকিৎসায় রয়েছে মানবিক স্পর্শ। যা বাংলার চিকিৎসাকে আরও এগিয়ে রাখে।’ এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং মদন মিত্রকে ধন্যবাদ জানান কবীর সুমন।

প্রসঙ্গত, এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডের ১০৩ নং কেবিনে রয়েছেন ৭৮ বছরের শিল্পী। এদিকে খবর পেয়ে দলের প্রাক্তন সাংসদকে দেখতে সোমবার বিকেলে এসএসকেএম-এ যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই অ্যাজমার সমস্যা রয়েছে কবীর সুমনের।হাসপাতাল সূত্রে খবর, ফুসফুসে সংক্রমণ থাকায় অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছে শিল্পীকে।

টেস্টের রিপোর্টগুলি হাতে পেলেই শুরু হবে চিকিৎসার পরবর্তী ধাপ। কবীর সুমনের চিকিৎসায় গড়া হয়েছে ২ সদস্যের মেডিক্যাল বোর্ড। আপাতত সুস্থ আছেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Kabir Suman, #FB live

আরো দেখুন