রাজ্য বিভাগে ফিরে যান

চিকিৎসক দিবসে ডাক্তারদের কৃতজ্ঞতা জানালেন মমতা

July 1, 2021 | < 1 min read

আজ বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী ডাঃ বিধান চন্দ্র রায়ের (Dr Bidhan Chandra Roy) জন্ম ও মৃত্যুবার্ষিকী। তিনি ছিলেন এক প্রখ্যাত চিকিৎসক (Doctor)। তাঁর স্মরণে এই দিনটিকে চিকিৎসক দিবস (Doctors Day) হিসেবে পালন করা হয়। যারা প্রাণের ঝুঁকি নিয়ে মানুষের সেবা করছেন, সেই চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের জন্য নিবেদিত এই দিনটি।

বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী ডাঃ বিধানচন্দ্র রায়ের সম্মানে, ১৯৯১ সালে তাঁর অবদানকে স্বীকৃতি জানাতে এই দিনটি প্রথম উদযাপন করা হয়েছিল। ডাঃ রায় একজন চিকিৎসক যিনি চিকিৎসা ক্ষেত্রে দুর্দান্ত অবদান রেখেছিলেন। তিনি জন্মগ্রহণ করেছিলেন ১৮৮২ সালের ১ জুলাই এবং ১৯৬২ সালে একই তারিখে অর্থাৎ ১ জুলাই- তিনি মারা যান।

কোভিড-১৯ অতিমারী আবারও বিশ্বজুড়ে স্বাস্থ্যকর্মীদের অবদান এবং ত্যাগের কথা স্মরণ করিয়ে দিয়েছে। আর টুইট করে সেই কথাই আরও একবার স্মরণ করালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং চিকিৎসক বিধানচন্দ্র রায়কে শ্রদ্ধা জানালেন তিনি। পাশাপাশি, কোভিড অতিমারীর সাথে লড়াইয়ে ডাক্তারদের অবদানের জন্য তাঁদের কৃতজ্ঞতা জানালেন।

মুখ্যমন্ত্রী লেখেন, ‘অতিমারীর এই কঠিন সময়ে নিরলস ভাবে মানুষের সেবা করার জন্যে সমগ্র চিকিৎসক মহলের প্রতি কৃতজ্ঞতা জানাই। কোভিড ১৯- এর সাথে লড়তে তাঁদের অবদান তুলনাহীন।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Doctors Day

আরো দেখুন