খেলা বিভাগে ফিরে যান

১০ জনে লড়ে টাইব্রেকারে হার সুইজারল্যান্ডের, ইউরো সেমি ফাইনালে স্পেন

July 3, 2021 | < 1 min read

৩-১ ব্যবধানে পেনাল্টি শুট-আউট জিতে ইউরোর সেমিফাইনালে পৌঁছে গেল স্পেন।

রাশিয়ার সেন্ট পিটার্সবাগে ক্রেস্টভস্কি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই কোয়ার্টার ফাইনাল ম্যাচে উত্তেজনা ছিল তুমুল। ম্যাচের ৮ মিনিটের মাথায় সুইজারল্যান্ডের মিডফিল্ডার জাকারিয়ার আত্মঘাতী গোলে ১-০ এগিয়ে যায় স্পেন। কোকের কর্ণার থেকে গোল করেন আলবা। তবে, জোর্ডি আলবার শট যেহেতু সুইজারল্যান্ডের জালে জড়ানোর আগে সুইস মিডফিল্ডার জাকারিয়ার শরীরে লেগে প্রতিহত হয়, ফলে গোলটিকে জাকারিয়ার আত্মঘাতী গোল হিসেবে ঘোষণা করা হয়।

ম্যাচের ৬৮ মিনিটে শাকারির গোলে ১-১ সমতা ফেরায় সুইজারল্যান্ড। লাপোর্তে ও পাউ তোরেসের ভুল বোঝাবুঝির সুযোগে স্পেনের বক্সের ঠিক সামনে বল পেয়ে যান ফ্রেউলার। তিনি বল বাড়িয়ে দেন শাকিরির কাছে। গোল করতে ভুল করেননি শাকিরি। এর পরেই ম্যাচের ৭৭ মিনিটে লালকার্ড দেখে মাঠ ছাড়েন ফ্রেউলার। তিনি মাঠ ছাড়ায় বাকি সময়টায় ১০ জনে খেলতে হয় সুইজারল্যান্ডকে। কিন্তু নির্ধারিত সময়ে তার সুবিধা নিতে পারেনি স্পেন। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়েও খেলার ফলাফল থাকে ১-১। ১০ জনের সুইজারল্যান্ড দুরন্ত লড়াই চালিয়ে আটকে দেয় স্পেনকে। ম্যাচ গড়ায় টাই ব্রেকারে। সেখানে স্পেন করে তিনটি গোল, ও সুইজারল্যান্ড করে ১টি গোল। মাথা ঠান্ডা রেখে ম্যাচ বার করে নেয় স্পেন।

উল্লেখযোগ্য, ইউরো কাপের প্রি-কোয়ার্টারে ফ্রান্সকে পেনাল্টি শুট-আউটে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছিল সুইজারল্যান্ড। অন্যদিকে স্পেন ৫-৩ গোলে ক্রোয়েশিয়াকে উড়িয়ে দিয়ে চলতি ইউরো কাপের কোয়ার্টার ফাইনালের টিকিট অর্জন করে। এবার সেমিফাইনালে যোগ্যতা অর্জনের লক্ষ্যে পরস্পরের মুখোমুখি হয় সুইজারল্যান্ড ও স্পেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Foot Ball, #Euro Cup 2020, #SpainVsSwitzerland

আরো দেখুন