খেলা বিভাগে ফিরে যান

বোপান্নাকে নিয়ে উইম্বলডন মিক্সড ডাবলসে দ্বিতীয় রাউন্ডে উঠলেন সানিয়া

July 3, 2021 | < 1 min read

টোকিও ওলিম্পিকসের আগে ভালো ছন্দে রয়েছেন সানিয়া মির্জা। উইম্বলডন ডাবলসে দ্বিতীয় রাউন্ডে ওঠার পর শুক্রবার মিক্সড ডাবলসেও তিনি প্রথম রাউন্ডের বাধা পেরিয়ে গেলেন। এদিন সানিয়া ও রোহন বোপান্না জুটি ৬-২, ৭-৬ (৫) সেটে হারালেন অঙ্কিতা রায়না ও রামকুমার রমানাথন জুটিকে। একে ‘ঐতিহাসিক অল-ইন্ডিয়ান উইম্বলডন ম্যাচ’ বলছে ভারতের টেনিসমহল। কারণ গ্র্যান্ড স্ল্যামের ইতিহাসে এই প্রথম দু’টি ভারতীয় জুটি মুখোমুখি হল। 


বৃহস্পতিবার ডাবলসে সানিয়া মির্জা ও বেথানি মাটেক-স্যান্ডস জুটি জিতেছেন। শুক্রবার মিক্সড ডাবলসের প্রথম সেটে সানিয়া-বোপান্না দাপট দেখালেও দ্বিতীয় সেটে অঙ্কিতারা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। যদিও কোনও লাভ হয়নি। লিয়েন্ডার পেজ ও মহেশ ভূপতির পর ভারতীয় টেনিসে ডাবলসের পতাকা বহন করছেন বোপান্না। এদিন তাঁর বেসলাইন থেকে নেওয়া শক্তিশালী সার্ভ ও গ্রাউন্ড স্ট্রোকই দুই জু টির মধ্যে পার্থক্য গড়ে দেয়। তবে নিজের খেলায় খুশি নন সানিয়া মির্জা। তিনি বলেন, ‘আমাকে সার্ভিসে আরও উন্নতি করতে হবে। তার জন্য আরও ম্যাচ খেলতে হবে।’


এদিকে, পুরুষ সিঙ্গলসের চতুর্থ রাউন্ডে উঠলেন পঞ্চম বাছাই আন্দ্রেই রুবলেভ। তিনি ৬-৩, ৫-৭, ৬-৪, ৬-২ সেটে হারান ফ্যাবিও ফগনিনিকে। মহিলা সিঙ্গলসে দ্বিতীয় বাছাই এরিনা সাবালেঙ্কা তৃতীয় রাউন্ডের বাধা পেরোলেন। তিনি ৬-০, ৬-৩ সেটে হারালেন মারিয়া সেরানোকে। অষ্টম বাছাই চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা প্লিসকোভা ৬-৩, ৬-৩ সেটে জেতেন স্বদেশীয় তেরেজা মার্টিনকোভার বিরুদ্ধে। সপ্তম বাছাই ইগা সুইয়াটেকও চতুর্থ রাউন্ডে উঠেছেন। তিনি ৬-১, ৬-০ সেটে হারান ইরিনা বেগুকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sania Mirza, #Rohan Bopanna, #Wimbledon mixed doubles

আরো দেখুন