খেলা বিভাগে ফিরে যান

সেমিফাইনালে ডেনমার্ক, রুদ্ধশ্বাস ৯০ মিনিটে ২-১ গোলে হেরে গেল চেক প্রজাতন্ত্র

July 4, 2021 | < 1 min read

চেক প্রজাতন্ত্রকে(Czech Republic) ২-১ গোলে হারিয়ে ইউরো কাপের সেমিফাইনালে উঠল ডেনমার্ক(Denmark)। ইউরো কাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে আজ চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হয়েছিল ডেনমার্ক। আজারবাইজানের বাকু অলিম্পিক স্টেডিয়ামে হল এই ম্যাচ। ড্য়ানিশ ডিনামাইটদের এবারের ইউরোর শেষ আটে ওঠাটা অনেকটা রূপকথার মতো। আজ তাদের সামনে সেই চেক প্রজাতন্ত্র যারা টানা সাতবার ইউরো কাপে খেলছে। যার মধ্যে ১৯৯৬ সালে রানার্স ও ২০০৪ সালে সেমিফাইনালে ওঠা ছাড়া বাকি বছরগুলিতে আর কিছু করতে পারেনি।

আজ ম্যাচে শুরু হওয়ার ৫ মিনিটের মাথায় জেলানির গোলে ১-০ এগিয়ে যায় ডেনমার্ক। স্ট্রাইগারের পাস থেকে গোল করেন ড্যানিশ মিডফিল্ডার।

তারপর ৪২ মিনিটের মাথায় মাহলের পাস থেকে গোল করেন ডলবার্গ। ডেনমার্ক ২-০ গোলে এগিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল চেক প্রজাতন্ত্র। ৪৯ মিনিটে সৌফলের ক্রস ধরে অসাধারণ ভলিতে গোল করে চেক প্রজাতন্ত্রের প্যাট্রিক শিক ১-২ করে।

প্রি-কোয়ার্টারে চেক প্রজাতন্ত্র ২-০ গোলে হারিয়ে দেয় নেদারল্যান্ডসকে। ডেনমার্ক ৪-০ গোলে পরাজিত করে ওয়েলসকে। এবার সেমিফাইনালের টিকিট নিশ্চিত করার লক্ষ্যে শেষ আটে সম্মুখসমরে নামছে চেক প্রজাতন্ত্র ও ডেনমার্ক।

১৯৯২ সালে ইউরো কাপ জিতেছিল ডেনমার্ক। তবে ২০১৬ সালের ইউরো কাপে তারা যোগ্যতা অর্জন করতে পারেনি। এবারের টুর্নামেন্ট নিয়ে মোট আটবার ইউরো কাপে অংশগ্রহণ করছে ডেনমার্ক।

এর আগে এই দুই দল ১২বার একে অপরের বিরুদ্ধে খেলেছে। যার মধ্যে ৭টি ম্যাচ ড্র হয়েছে। তিনটি ম্যাচ জিতেছে চেক প্রজাতন্ত্র। দুই ম্যাচ জিতেছে ডেনমার্ক। তবে বড় টুর্নামেন্টে ডেনমার্কের বিরুদ্ধে সব ম্যাচই জিতেছে চেক প্রজাতন্ত্র। দুই দলের শেষ সাক্ষাৎ হয়েছিল ২০১৬ সালে। সেই ম্যাচটি অমীমাংসিতভাবে শেষ হয়েছিল। তবে শেষ ছটি সাক্ষাতে চেক প্রজাতন্ত্রের কাছে অপরাজিত ডেনমার্ক।

TwitterFacebookWhatsAppEmailShare

#Denmark, #czech republic, #Euro Cup 2020

আরো দেখুন