রাজ্য বিভাগে ফিরে যান

গত ২৪ ঘণ্টায় রাজ্যের ১৫ জেলা মৃত্যুহীন, কমেছে সংক্রমণও

July 4, 2021 | < 1 min read

রাজ্যের ১৫টি জেলাতে গত ২৪ ঘণ্টায় করোনায় (Corona) মারা যাননি কেউ। শনিবার স্বাস্থ্যদপ্তরের করোনা বুলেটিন থেকে জানা গেল এই আশার খবর। জেলাগুলি হল হুগলি, দুই বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দুই দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ার। মুর্শিদাবাদ (১০), পুরুলিয়া (৩) এবং মালদহ (৬) এই তিন জেলা থেকে এসেছ ১০ এবং তার চেয়ে কম আক্রান্তের খবর।

রাজ্যের ২৫ হাজারের বেশি করোনা বেডের মাত্র সাত শতাংশে রোগী ভর্তি আছেন। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা তেরশোর ঘরে নেমেছে (১৩৯১)। কমেছে মৃত্যও। ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ২১ জন। পজিটিভিটির রেটও কমে হয়েছে ২.৬৪ শতাংশ। এদিকে টিকার আকালের মধ্যে এদিন রাজ্যজুড়ে তিন লক্ষাধিক টিকাকরণ করেছে স্বাস্থ্যদপ্তর। এর মধ্যে পিজি হাসপাতাল থেকে প্রথমে টিকা না নেওয়ার পরও মোবাইলে টিকা নেওয়ার বার্তা পান এক ব্যক্তি। হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য পরে তাঁর টিকাকরণের ব্য‌বস্থা করেছে। এখনও পর্যন্ত মোট ২ কোটি ২১ লক্ষ ৪৮ হাজার ১৩০ জনকে টিকা দিয়েছে স্বাস্থ্যদপ্তর। ৫০ লক্ষ ৮০ হাজার ৭৯৮ জন পেয়েছেন দু’টি ডোজই।

তবে, এদিনের বুলেটিন থেকে জানা গিয়েছে এখনও পর্যন্ত দুই তৃতীয়াংশের বেশি কোভিড মৃত্যুই হয়েছে পুরুষদের। মোট মৃত্যুর মধ্যে ৬১-৭৫ বয়সসীমার মানুষ ৪১.৭ শতাংশ, ৪৬-৬০ বছরের মানুষ ২৬.৫ শতাংশ এবং ৭৫ ঊর্ধ্ব মানুষ ২১.৯ শতাংশ। ০-১৫ বছর বয়সে মৃত্যু মাত্র .৩ শতাংশ। অন্যদিকে ১৬-৩০ বয়সের মধ্যেও মৃত্যু মাত্র ১.৭ শতাংশ। ৩১-৪৫ বছরের ৭.৯ শতাংশ মারা গিয়েছে। এদিকে করোনার প্রকোপ কমতেই রাজ্য অন্যান্য রোগের বিরুদ্ধে প্রচারে ও রোগ দমন কর্মসূচিতে জোর দিয়েছে। জোর দেওয়া হয়েছে একই রোগীর করোনার পাশাপাশি টিবি পরীক্ষাতেও।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #covid19 update

আরো দেখুন