কলকাতা বিভাগে ফিরে যান

মধ্য-কলকাতায় বিজেপির অশান্তি পাকাবার চেষ্টা পন্ড করল পুলিশ

July 5, 2021 | < 1 min read

ছবি: প্রতীকী

জাল টিকা কাণ্ডের প্রতিবাদে বিজেপি-র পুরসভা অভিযান ঘিরে অশান্তি করার চেষ্টা করেছিল সেন্ট্রাল অ্যাভিনিউতে। সোমবার দুপুর ১টায় সুবোধ মল্লিক স্কোয়্যারে জমায়েত করে শুরু হয় মিছিল। গণেশ চন্দ্র অ্যাভিনিউ দিয়ে সেন্ট্রাল অ্যাভিনিউয়ের দিকে যাওয়ার সময় মিছিল আটকায় পুলিশ।

বিজেপি-র যুব শাখার তরফে রবিবার লালবাজারে চিঠি পাঠিয়ে পুরসভা ঘেরাও অভিযানের অনুমতি চাওয়া হয়। দলের মহিলা শাখার তরফেও রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল একটি চিঠি দেন। তবে তারও অনুমতি দেয়নি পুলিশ। তার পরেই বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘চ্যালেঞ্জের কিছু নেই। পুলিশকে আমরা জানিয়ে দিয়েছি যে বিক্ষোভ অভিযান হবে। এ বার পুলিশ যা করার করবে।’’

কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছিল, পুরসভা সংলগ্ন এলাকায় মোতায়েন থাকবে ২ হাজার পুলিশ। প্রত্যেকের কাছেই থাকবে হেলমেট, লাঠি ও রেনকোট। প্রত্যেকেই মাস্ক পরে থাকবেন। পুরো ঘটনার ভিডিয়ো রেকর্ড রাখার জন্য তিনটে ক্যামেরা লাগানো হবে। পুরো বিষয়টির নেতৃত্ব দেবেন দু’জন অতিরিক্ত কমিশনার, দু’জন যুগ্ম কমিশনার ও সাত জন ডিসিপি।

এরপর সেন্ট্রাল অ্যাভিনিউতে ব্যারিকেড করে বিজেপি-র মিছিল আটকালো পুলিশ। বিজেপি কর্মীরা ব্যারিকেড ভাঙার চেষ্টা করলে সামান্য ধস্তাধস্তি হয় পুলিশের। তার পরেই একটি বাস এনে আটক করা হয় বিজেপি নেতা-কর্মীদের। আটক করা হয় বিজেপি-র মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পালকে।

কিছুক্ষণ প্রতিবাদের পরে ছত্রভঙ্গ হয়ে পড়েন বিজেপি কর্মী-সমর্থকরা। অন্য দিকে মুরলীধর সেন লেনে পার্টি অফিসে ফিরে যান রাজ্য নেতারা। সেন্ট্রাল অ্যাভিনিউতে যান চলাচল শুরু করল পুলিশ

TwitterFacebookWhatsAppEmailShare

#central avenue, #kolkatapolice

আরো দেখুন