রাজ্য বিভাগে ফিরে যান

২০০ আসন বলে হেরে ভূত, বাংলার ছায়া আর মাড়াতে চান না কৈলাশ?

July 6, 2021 | < 1 min read

দলকে ‘বাংলার মসনদ’ উপহার দিতে পারেননি কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। এখন বাংলার দায়িত্ব পালন করতেই নাকি ভয় পাচ্ছেন? রাজ্য বিজেপি (BJP) সূত্রে খবর, কেন্দ্রীয় নেতারা বললেও বাংলার পর্যবেক্ষকের ভূমিকা থেকে এ বার নিজেই অব্যহতি চাইছেন কৈলাস। এর ফলে খুব তাড়াতাড়ি না হলেও বাংলায় নতুন পর্যবেক্ষক নিয়োগ হতে পারে। আবার বাংলার দুই সহ-পর্যবেক্ষক অরবিন্দ মেনন এবং অমিত মালব্যের মধ্যে কোনও এক জনকে দেওয়া হতে পারে দায়িত্ব।

সম্প্রতি রাজ্য কার্যকারিণী বৈঠকে যোগ দিতে আসনেনি কৈলাস। ভার্চুয়াল মাধ্যমে অল্প সময়ের জন্য যোগ দিলেও কোনও কথাই বলেননি। বৈঠকে যত ক্ষণ সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা ছিলেন তত ক্ষণই নাকি হাজির ছিলেন কৈলাস। এ সবের পরে গেরুয়া শিবিরের রাজ্য নেতাদের কেউ কেউ বলছেন, ভয়ে বাংলায় আসতে চাইছেন না কৈলাস।

রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পরে পরেই ভোট পরবর্তী হিংসা নিয়ে বৈঠক করতে এসেছিলেন নড্ডা (JP Nadda)। সেই সময়েই ছিল কৈলাসের শেষ দলীয় কর্মসূচিতে বাংলা সফর। এর পরে আর তিনি আসেননি। ভোট পরবর্তী পরিস্থিতি নজরে রাখতে এসেছিলেন পঞ্জাবের নেতা তরুণ চুঘ। কিন্তু কৈলাসকে আর সে ভাবে সামনে আসতে দেখা যায়নি। রাজ্য নেতারাও চাননি কৈলাস আসুন। কারণ, দলের আশানুরূপ ফল না হওয়ার জন্য বিজেপি-র একটা বড় অংশই কৈলাসকে দায়ী করে। সেই অংশের বিক্ষোভের মুখে পড়তে হতে পারে ভেবেই কৈলাসের বাংলা সফর চাননি রাজ্য নেতারা। এখন আর কৈলাসই আসতে চাইছেন না।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #JP Nadda, #Kailash Vijayvargiya

আরো দেখুন