কলকাতা বিভাগে ফিরে যান

মুখ পুড়লো তরুণজ্যোতি তেওয়ারীদের, ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে সিবিআই-এ নারাজ হাইকোর্ট

July 9, 2021 | < 1 min read

ভুয়ো ভ্যাকসিন মামলায় এই মুহূর্তে সিবিআই (CBI) তদন্তের প্রয়োজন নেই বলে আজ জানিয়ে দিল কলকাতা হাইকোর্টে (Calcutta high court) । তবে বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় জানান, “ভবিষ্যতে প্রয়োজন হলে খতিয়ে দেখা যেতে পারে। রাজ্যের তদন্তে এই মুহূর্তে হস্তক্ষেপ করবে না আদালত।”

গত সোমবার এই মামলা দায়ের করেন বিজেপি (BJP) যুব-মোর্চার রাজ্য সহ সভাপতি তরুনজ্যোতি তিওয়ারি এবং আরও কয়েকজন।

আদালতে রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত সওয়াল করেন, “রাজ্যপালের সঙ্গে দেবাঞ্জনের দেহরক্ষীর ছবি আছে। রাজ্যপালকে কি তাহলে কাঠগড়ায় তোলা হবে ? প্রধামন্ত্রীর সঙ্গে একটি ভ্যাকসিনেশন ক্যাম্পে এক মহিলার ছবি ছিল। মহিলা বলেছেন তিনি কখনও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেননি। প্রধানমন্ত্রীকে কি তাহলে কাঠগড়ায় তোলা হবে ? এটা কি আমাদের দেশের আইন?”

পাশাপাশি তিনি আদালতে জানান, “খুব দ্রুত ভুয়ো ভ্যাকসিন মামলায় চার্জশিট পেশ করা হবে। কয়েকটি রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে। সেগুলি এলেই চার্জশিট পেশ করা হবে। ৩০ জুন পর্যন্ত ৪জনকে গ্রেফতার করা হয়েছে। ৫০ জনের বয়ান নথিবদ্ধ করা হয়েছে । ২জনের গোপন জবানবন্দি রেকর্ড করা হয়েছে।”

প্রসঙ্গত, কসবা ও আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে, দেবাঞ্জন দেবের ভুয়ো ক্যাম্পে নকল করোনা ভ্যাকসিন নিয়ে বিপাকে পড়েছেন ২ হাজারেরও বেশি গ্রাহক। বাগড়ি মার্কেটের যে দোকান থেকে নকল ভ্যাকসিন কেনা হয়েছিল, বুধবার সেই দোকান মালিকের গোপন জবানবন্দি নেওয়া হয়। কসবায়, ভ্যাকসিন কেনার নামে, যে সংস্থার থেকে টাকা নেওয়া হয়, জবানবন্দি নেওয়া হয় সেই সংস্থার মালিকেরও।

TwitterFacebookWhatsAppEmailShare

#calcutta high court, #CBI, #fake vaccine case

আরো দেখুন